মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ১০:৩২ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
/ জনপ্রিয় টিভি শো
ইত্যাদি

ইত্যাদি এবার রূপসী কন্যা বান্দরবানের নীলাচলে

আমাদের ইতিহাস-ঐতিহ্য-সভ্যতা-সংস্কৃতি ও সৌন্দর্যের টানে দেশের প্রান্ত থেকে প্রান্তে গিয়ে ইত্যাদি ধারণের ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করা হয়েছে অপরূপা বান্দরবানের টাইগার পাহাড়ের চূড়ায় অবস্থিত অপরূপ পর্যটন কেন্দ্র নীলাচলে। ধারণ উপলক্ষে রূপসী কন্যা বান্দরবানে ছিল উৎসবের আমেজ। ইত্যাদির এই ধারণ অনুষ্ঠান চলে বিকাল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত।

বিষয় বৈচিত্র্যে ভরপুর ইত্যাদির এই পর্বে রয়েছে বান্দরবানের ইতিহাস, ঐতিহ্যর পাশাপাশি প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত, দর্শনীয় ও আকর্ষণীয় স্থানগুলোর উপর তথ্য ভিত্তিক প্রতিবেদন। রয়েছে পার্বত্য এলাকা খাগড়াছড়ির চঞ্চল কান্তি চাকমার ব্যতিক্রমী উদ্যোগের উপর একটি মানবিক প্রতিবেদন। ইতিপূর্বে ইত্যাদিতে প্রচারিত টাঙ্গাইলের কাইলাকুড়ী হেলথ কেয়ার সেন্টারের নুতন ডাক্তার ভাই ও ডাক্তার দিদি জেসন-মারিন্ডি দম্পতির ব্যতিক্রমী কার্যক্রমের উপর রয়েছে একটি অনুকরণীয় প্রতিবেদন। পৃথিবীর কয়েকটি গুরুত্বপূর্ণ সমুদ্র সৈকতের পরিবেশের উপর রয়েছে একটি সচেতনতামূলক প্রতিবেদন। বিদেশি প্রতিবেদন পর্বে রয়েছে ভারতের তামিলনাড়ু রাজ্যের পাথর নগরী বলে খ্যাত মামাল্লাপুরামের ইউনেস্কো কর্তৃক বিশ্ব ঐতিহ্যের স্বীকৃতিপ্রাপ্ত কিছু স্মৃতিস্তম্ভের উপর সচিত্র প্রতিবেদন।

এবারের ইত্যাদিতে রয়েছে বাংলা ও মারমা গানের দু’জন প্রতিষ্ঠিত শিল্পী আঁখি আলমগীর এবং মান মান সিং এর কণ্ঠে একটি অনুরাগের গান। গানটি লিখেছেন প্রখ্যাত গীতিকার মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন হানিফ সংকেত, সঙ্গীতায়োজন করেছেন মেহেদী। এছাড়াও বান্দরবানের সবুজ-শ্যামল রূপ বৈচিত্র্য নিয়ে মোহাম্মদ রফিকউজ্জামানের কথায়, হানিফ সংকেতের সুর ও মেহেদীর সঙ্গীতায়োজনে আর একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন বান্দরবানের ১১টি নৃগোষ্ঠী ও বাঙালি শিল্পীদের সমন্বয়ে শতাধিক নৃত্যশিল্পী।

নিয়মিত পর্ব হিসেবে এবারও যথারীতি রয়েছে দর্শক পর্ব, মামা-ভাগ্নে, নানী-নাতি ও চিঠিপত্র পর্ব। এছাড়াও এবারের ইত্যাদিতে বিভিন্ন সামাজিক অসংগতি ও সমসাময়িক ঘটনা নিয়ে রয়েছে বেশ কয়েকটি বিদ্রুপাত্মক নাট্যাংশ।
ইত্যাদি স্পন্সর করেছে যথারীতি কেয়া কসমেটিকস লিমিটেড।