রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৬:২২ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

কুলিয়ারচর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ থেকে নৌকার মনোনায়ন পেতে দৌড় ঝাপ করছে মো. গিয়াস উদ্দিন
মুহাম্মদ কাইসার হামিদ, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি / ৯৩ বার
আপডেট : রবিবার, ১৭ জানুয়ারী ২০২১

নির্বাচন কমিশন কর্তৃক তফসিল ঘোষণা অনুযায়ী আগামী ২০২১ সালের ১৬ জানুয়ারি ২য় ধাপে অনুষ্ঠিত হবে কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌরসভা নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে পৌর এলাকার প্রার্থীরা মাঠে নেমে প্রচার প্রচারণা চালিয়ে বেড়াচ্ছে।

তফসিল ঘোষণার আগে মেয়র পদে বড় দুই দল আওয়ামীলীগ ও বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী কারোর নাম শোনা না গেলেও তফসিল ঘোষণার সাথে সাথে এখন অনেকের নাম আলোচনায় আসছে। তবে কাউন্সিলর ও সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে অর্ধশত প্রার্থী তফসিল ঘোষণার আগ থেকেই মাঠ চষে বেড়াচ্ছে।

তফসিল ঘোষণার পর থেকে কুলিয়ারচর পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের মনোনায়ন পেতে সিনিয়র নেতাদের নিকট দৌড় ঝাপ করছেন কারা নির্যাতিত সাবেক ছাত্রনেতা ও কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগে সাংগঠনিক সম্পাদক মো. গিয়াস উদ্দিন ।

জানা যায়, মো. গিয়াস উদ্দিন ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে কারাভোগ করেন। তিনি ১৯৮৫ – ১৯৯১ সাল পর্যন্ত কুলিয়ারচর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ১৯৯১-২০০২ সাল পর্যন্ত উপজেলা যুবলীগের সভাপতি, ২০০২-২০১৪ সাল পর্যন্ত কুলিয়ারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হিসেবে সফলতার সহিত দয়িত্ব পালন করে। বর্তমানে ২০১৪ সাল থেকে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন ।

১৯৮৫ সালে প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমানে কাছে ছাত্ররাজনীতির হাতেকড়ি গিয়াস উদ্দিন কুলিয়ারচর ছাত্রসংসদের সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হন। ১৯৮৮ সালে কুলিয়ারচর ডিগ্রী কলেজের ভিপি ও ২০১৯ সালে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করে সামান্য ভোটের ব্যবধানে হেরে যান তিনি ।

৩ ছেলে ও ১কন্যা সন্তানের জনক গিয়াস উদ্দিন স্থানীয় বাঁধন টেকনিক্যাল স্কুল ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি সহ বহু সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত।

আপাদমস্তক প্রচার বিমূখ এই নেতা দলীয় নির্দেশনা পালনে সব সময় অগ্রণী ভুমিকা পালন করেন। আসন্ন কুলিয়ারচর পৌরসভা নির্বাচনে এবার তিনি মেয়র পদে আওয়ামীলীগের নৌকার মনোনায়ন পাওয়ার আশায় নেতাদের কাছে দৌড় ঝাপ করছেন এবং মাঠে-ঘাটে, হাট-বাজারে ও পাড়ায় পাড়ায় ঘুরে ঘুরপ সকল শ্রেণীপেশার মানুষের সাথে কুশল বিনিময় সহ সকলের দোয়া ও সহযোগীতা চেয়ে বেড়াচ্ছেন এবং জয় করে নিচ্ছেন ভোটারদের মন।

মেয়র প্রার্থী মো. গিয়াস উদ্দিন বলেন, আমি আধুনিক কুলিয়ারচর গড়ার স্বপ্ন বাস্তবায়নে ইতোমধ্যে কাজ শুরু করে দিয়েছি। আমি মানুষের সেবা করার জন্য রাজনীতি করি। মানুষ আমাকে ভালোবাসে। তাই মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিতে কুলিয়ারচর পৌরসভার মেয়র পদে নির্বাচন করতে চাই। কুলিয়ারচর-ভৈরবের সাংসদ ও বিসিবি সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান পাপন ভাই আমাদের অভিভাবক। ওনার সিদ্ধান্ত মেনে নেব। তিনি জানেন আমি সবসময় দলীয় সিদ্ধান্ত পালন করে আসছি। তিনি যদি আমাকে দল থেকে মনোনয়ন দেন তাহলে আমি জনসেবায় আরো বেশী করে কাজ করার সুযোগ পাবো।

নির্বাচন কমিশন কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপনে কিশোরগঞ্জ পৌরসভায় ব্যালটে এবং কুলিয়ারচর পৌরসভায় ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হবে বলে জানা গেছে ।

কিশোরগঞ্জ ও কুলিয়ারচর পৌরসভায় নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ২০ ডিসেম্বর, রবিবার। মনোনয়নপত্র বাছাই করা হবে ২২ ডিসেম্বর, মঙ্গলবার। এছাড়া প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ ডিসেম্বর, মঙ্গলবার ২ ডিসেম্বর নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর এই তফসিল ঘোষণা করেন। এ সময় তিনি গণমাধ্যমকে জানান, সকল ভোটকেন্দ্রে নির্ধারিত তারিখে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত: কিশোরগঞ্জ ও কুলিয়ারচর পৌরসভার নির্বাচনের উদ্দেশ্যে ইতোমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পৌরসভার মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং সাধারণ আসনের কাউন্সিলর পদের নির্বাচনী তফসিলের প্রজ্ঞাপন জারি করেছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ