সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:৪১ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

কুলিয়ারচর পৌরসভা নির্বাচনে মেয়র পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী হাবিবুল্লাহ কামাল
মুহাম্মদ কাইসার হামিদ, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি / ১৮৪ বার
আপডেট : সোমবার, ১৯ এপ্রিল ২০২১

নির্বাচন কমিশন কর্তৃক তফসিল ঘোষণা অনুযায়ী আগামী ২০২১ সালের ১৬ জানুয়ারি ২য় ধাপে অনুষ্ঠিত হবে কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌরসভা নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে পৌর এলাকার প্রার্থীরা মাঠে নেমে প্রচার প্রচারণা চালিয়ে বেড়াচ্ছে।

তফসিল ঘোষণার আগে মেয়র পদে বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী কারোর নাম শোনা না গেলেও তফসিল ঘোষণার সাথে সাথে এখন অনেকের নাম আলোচনায় আসছে। তবে কাউন্সিলর ও সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে অর্ধশত প্রার্থী তফসিল ঘোষণার আগ থেকেই মাঠ চষে বেড়াচ্ছে।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) আওয়ামীলীগ থেকে নৌকার মাঝি হওয়ার ইচ্ছা পোষণ করে মনোনয়ন পাওয়ার জন্য দৌড় ঝাঁপ শুরু করে দিয়েছেন ৯০ এর গন আন্দোলনের তুখোর ছাত্র নেতা হাবিবুল্লাহ কামাল।

জানা যায়, জনবন্ধু হিসেবে পরিচিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শের সৈনিক হাবিবুল্লাহ কামাল ১৯৯১ সন থেকে একটানা তিন বৎসর সফলতার সহিত কুলিয়ারচর ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন । ১৯৯৩ সনে ছাত্র সংসদের জিএস প্রার্থী হয়ে ছিলেন। ১৯৯৬ সনে ইকবাল-এমরান – সোহাগ ছাত্র পরিষদকে বিপুল ভোটে বিজয়ী করতে পেছনে ছিল তার ব্যাপক ভুমিকা। তার পর যুবলীগ, এর পর ২০১৫ সনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন , বর্তমানে কুলিয়ারচর ছাত্রকল্যাণ পরিষদ এর পৃষ্ঠপোষক ও কুলিয়ারচর প্রবাসী ফ্রেন্ডস ফোরাম এর প্রধান উপদেষ্টা হিসেবে দুইটি বে-সরকারি সেবামূলক সংগঠনকে সামনের দিকে এগিয়ে নিতে ব্যাপক ভূমিকা রাখছেন তিনি।

মরনঘাতী কোভিড -১৯ করোনা মোকাবেলায় কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন কর্মকান্ডে ব্যক্তিগত ভাবে তিনি অনেক ভুমিকা রাখেন। এসব ভূমিকার মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশনানুযায়ী উপজেলা ছাত্রলীগ নেতাদের নিয়ে বিভিন্ন ইউনিয়নে ঘুরে ঘুরে স্বেচ্ছায় দরিদ্র অসহায় কৃষকদের পাকা ধান ক্ষেত কেটে ঘরে তুলে দিয়েছিলেন। উপজেলার বিভিন্ন মসজিদ মাদ্রাসায় নিজস্ব অর্থায়নে সাবান কেস ও সাবান বিতরণ করেছিলেন। এছাড়া তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে উপজেলার মেধাবী শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষের মাঝে প্রায় ৩ হাজারেরও বেশি “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী” বই বিনামূল্যে বিতরণ করেছেন। এখনো বিভিন্ন দিবসগুলোতে এ বই বিতরণ অব্যাহত রয়েছে। তিনি রাজনীতির পাশাপাশি সমাজের বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন। তিনি নিজস্ব ও বিদেশী অর্থায়নে এ উপজেলার বিভিন্ন স্থানে একাধিক মসজিদ নির্মাণ, অসহায় দরিদ্রদের মাঝে ঘর ও টিউবওয়েল বিতরণসহ অন্যান্য উন্নয়নমুলক কাজে অংশগ্রহণ করে এলাকায় ব্যাপক সুনাম অর্জন করেছেন। তিনি ছাত্রজীবন থেকে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের সাথে জড়িত হয়ে কাজ করে আসছেন। শুধু তিনিই নয়, তার পুরো পরিবারও আওয়ামী লীগের পরিবার হিসেবে এলাকার সকলের কাছে পরিচিত। কেননা আওয়ামী পরিবার হওয়ায় ১৯৭১ সালে পাকিস্তান বাহিনীরা পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে পুড়িয়ে দিয়েছিলো তাদের বসতবাড়ি।

এ ব্যাপারে কুলিয়ারচর পৌরসভার মেয়র প্রার্থী হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকার মনোনয়ন প্রত্যাশী সাবেক ছাত্র নেতা হাবিবুল্লাহ কামাল বলেন, রাজনীতির মূল লক্ষ্য হলো মানব কল্যাণে কাজ করা। আমি সেই কাজটি করার জন্যই কুলিয়ারচর পৌরবাসীর পাশে থাকতে চাই। যদি আমার নেতা কিশোরগঞ্জ -৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের সংসদ সদস্য, বিসিবি ও এসিসি সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান পাপন, কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের প্রধান উপদেষ্ঠা ও কুলিয়ারচর আওয়ামী লীগের অভিভাবক আলহাজ্ব মোঃ মুছা মিয়া (সিআইপি) এবং কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ পৌরসভার জনগণ আমাকে যোগ্য মনে করেন তবে নৌকার মনোনয়ন অবশ্যই আমি পাবো ইনশাল্লাহ ।

নির্বাচন কমিশন কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপনে কিশোরগঞ্জ পৌরসভায় ব্যালটে এবং কুলিয়ারচর পৌরসভায় ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হবে বলে জানা গেছে ।

কিশোরগঞ্জ ও কুলিয়ারচর পৌরসভায় নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ২০ ডিসেম্বর, রবিবার। মনোনয়নপত্র বাছাই করা হবে ২২ ডিসেম্বর, মঙ্গলবার। এছাড়া প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ ডিসেম্বর, মঙ্গলবার ২ ডিসেম্বর নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর এই তফসিল ঘোষণা করেন। এ সময় তিনি গণমাধ্যমকে জানান, সকল ভোটকেন্দ্রে নির্ধারিত তারিখে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত: কিশোরগঞ্জ ও কুলিয়ারচর পৌরসভার নির্বাচনের উদ্দেশ্যে ইতোমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পৌরসভার মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং সাধারণ আসনের কাউন্সিলর পদের নির্বাচনী তফসিলের প্রজ্ঞাপন জারি করেছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ