রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:১৯ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

পলাশে কাঁচাবাজারের লাগামহীন মূলবৃদ্ধির কারণে ক্রেতারা দিশেহারা
বিল্লাল হোসেন, নিজেস্ব প্রতিবেদক : / ১৫৬ বার
আপডেট : রবিবার, ১৮ এপ্রিল ২০২১

সারাদেশের ন্যায় কাঁচামালের লাগামহীন মূল্যবৃদ্ধির কারণে নরসিংদী জেলার পলাশের নিম্নবিত্ত ও মধ্যবিত্ত ক্রেতারা আজ দিশেহারা। বাজার করতে গিয়ে পড়েছে চরম বিপাকে।

আজ সরেজমিনে ঘোড়াশাল সাদ্দাম বাজার, পলাশ নতুন বাজার, ডাংগা বাজারসহ বিভিন্ন বাজার গিয়ে ক্রেতা বিক্রেতাদের সাথে কথা বললে তারা কাঁচামালের লাগামহীন মূল্যবৃদ্ধির কারণে তাদের সমস্যার কথা তুলে ধরেন।

কাঁচামালের ব্যবসায়ীরা জানান, অসময়ে বৃষ্টি, বন্যায় ফলন কম হওয়ার পাশাপাশি পরিবহন খরচ দিন দিন বেড়েই চলছে, তার সাথে দাম বেশি দিয়ে কিনতে হচ্ছে কাঁচামাল। যার কারণে ক্রেতাদের কাছে বেশি দামে বিক্রি করা ছাড়া আমাদের কিছুই করার থাকেনা।

ঘোড়াশালে সাদ্দাম বাজারের কাঁচামাল ব্যবসায়ী নাজমুল হোসেনের সাথে কথা বলে জানা যায়, আলু ৪৫, সিম ১৪০, বেগুন ৬০, মুলা ৫০, বরবটি ৭০টাকা, করলা ৭০, ঝিঙ্গা ৬০, চিচিঙ্গা ৫০, মিষ্টি কুমড়া কেজি ৪০, পটল ৬০, কচুর ছরা ৪০, টমেটু ১০০, কাচা মরিচ ১২০, শশা ৫০, বাধা কপি ৪০, পেঁয়াজ ৮০ ও গাজর ৭০টাকা কেজি হিসেবে বিক্রি হচ্ছে।

ডাংগা বাজারের ক্রেতা মোঃ ইউসুফ জানান, কাঁচামালের দ্রব্যমূল্যে বৃদ্ধির কারণে আমরা দিশেহারা হয়ে পড়েছি। এমন পরিস্থিতি চলতে থাকলে আমাদের মতো মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবাররা চরম বিপাকে দিন পার করতে হবে।

ঘোড়াশাল বাজার কমিটির সাধারণ সম্পাদক আবুল কাশেম ব্যবসায়ীদের লাগামহীন মূল্যবৃদ্ধির যুক্তি মানতে নারাজ। তিনি বলেন, নিয়মিত বাজার মনিটরিং অব্যাহত থাকলে কাঁচামালসহ দ্রব্যমূল্যের লাগামহীন মূল্য বৃদ্ধি রোধ করা সম্ভব। ব্যবসায়ীরা যে আড়ৎ থেকে মালামাল ক্রয় করে নিয়ে আসে সেখানেও মনিটরিং করা প্রয়োজন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ