বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৭:০৬ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

তাড়াইলের কাজী আবুল কাসেম এর ইন্তেকাল
ছাদেকুর রহমান রতন, তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ / ৯২ বার
আপডেট : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার ৭নং তাড়াইল-সাচাইল সদর ইউনিয়নের সাবেক কাজী (নিকাহ রেজিস্ট্রার) আবুল কাসেম (৭০) রোববার (২১ জুন ২০২০) রাত ৯ টা ৪৫ মিনিটে ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন)।
জানা যায়, তাড়াইল সদর বাজার জামে মসজিদ (বড় মসজিদ) সংলগ্ন বসবাস করতেন। কাজী আবুল কাসেম ছিলেন তাড়াইল-সাচাইল সদর ইউনিয়নের সাবেক কাজী। তার পিতাও তাড়াইল-সাচাইল সদর ইউনিয়নের কাজীর দায়িত্ব পালনরত অবস্থায় মৃত্যু বরন করেছিলেন। কাজী আবুল কাসেম তাড়াইল হাজী গোলাম হোসেন উচ্চ বালিকা বিদ্যালয়ের দীর্ঘ ৩০ বছর ধর্মীয় শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। ২০১৭ সালে তিনি হাজী গোলাম হোসেন বালিকা উচ্চ বিদ্যালয় থেকে অবসর গ্রহণ করেন।
সুপরিচিত কাজী আবুল কাসেম একাধিকবার স্ট্রোক করেছেন। উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস এর কারণে দীর্ঘদিন শয্যাশায়ী ছিলেন। মায়ের মৃত্যুর চার দিন পর তাকেও পাড়ি জমাতে হল না ফেরার দেশে। তাঁর মৃত্যুতে অনেকেই শোক ও গভীর সমবেদনা প্রকাশ করেছেন।
কাজী আবুল কাসেম মৃত্যুর সময় স্ত্রী, দুই ছেলে, পাঁচ মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সোমবার দুপুর ২ টায় তাড়াইল-সাচাইল কাছেমুল উলুম মাদরাসা মাঠে জানাযার নামাজ শেষে তাড়াইল বাজার কবর স্হানে তাকে দাফন করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ