শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১১:০৬ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

নেতাকর্মীদের মাস্ক পড়া বাধ্যতামূলক করতে যাচ্ছে নগর আওয়ামী লীগ।
মোঃবিল্লাল হোসেন, চট্টগ্রাম / ৪৫ বার
আপডেট : শনিবার, ১৭ এপ্রিল ২০২১

– নভেল করোনা ভাইরাস সংক্রমণ দ্বিতীয় ওয়েভের প্রাদুর্ভাব মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের আপামর জনসাধারণের মাস্ক পড়া নিশ্চিতে নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের অংশ হিসেবে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আওতাধীন সকল থানা কমিটি, ওয়ার্ড কমিটি, ইউনিট কমিটিসহ সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতা কর্মীদের মাস্ক পড়া বাধ্যতামূলক করতে যাচ্ছে নগর আওয়ামী লীগ। এই ব্যাপারে সংগঠনের পক্ষ থেকে বিবৃতি প্রকাশের মাধ্যমে সকল নেতাকর্মীদেরকে জানিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন।। আজ ২০অক্টোবর ১৪ নং লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগ আওতাধীন “এ” ইউনিট,”বি” ইউনিট ও “সি” ইউনিট আওয়ামী লীগের পৃথক পৃথক কার্যকরী সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি একথা জানান।

তিনি বলেন, সম্প্রতি একটি জার্নালে করোনা ভাইরাস সম্পর্কে বাংলাদেশের মানুষের অসচেতনতা বিষয়ে একটি গবেষণা প্রতিবেদন প্রকাশিত হয়েছে। সেই প্রতিবেদনে বলা হয়েছে, করোনা ভাইরাস কি? কি কারণে মানুষ করোনায় আক্রান্ত হতে পারে? কিভাবে করোনা মহামারী মোকাবেলা করা যাবে?-এই সম্পর্কিত সচেতনতা জ্ঞান রয়েছে মাত্র ৩৩ শতাংশ মানুষের।
তিনি আরো বলেন, সংক্রমণের দ্বিতীয় ওয়েভের প্রাদুর্ভাব মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী সকলের মুখে মাস্ক পড়া বাধ্যতামূলক করার নির্দেশ দিয়েছেন। সংশ্লিষ্ট সংস্থাকে এই নির্দেশনা বাস্তবায়নে কারৃযকর পদক্ষেপ গ্রহণ করার জন্য তিনি বলে দিয়েছেন। তাই নগর আওয়ামী লীগের পক্ষ থেকে মহানগর, থানা,ওয়ার্ড, ইউনিট আওয়ামী লীগসহ সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মুখে মাস্ক পড়া বাধ্যতামূলক করার মধ্য দিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা পালন করার উদ্যোগ নেয়া হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। সভায় নগর আওয়ামী লীগের উপদেষ্টা শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক মোহাম্মদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, কার্য নির্বাহী সদস্য বেলাল আহমদ, সাইফুদ্দিন খালেদ বাহার, মোরশেদ আকতার চৌধুরী, খুলশী থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোমিনুল হক, লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা সিদ্দিক আহমেদ, সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম, “এ” ইউনিট সভাপতি মো লোকমান হোসেন, “বি” ইউনিট সভাপতি (ভার.) মো কামাল উদ্দিন, “সি” ইউনিট সভাপতি মো শাহজাহান, “এ” ইউনিট সাধারণ সম্পাদক (ভার.) শফিউল আযম বাবু, “বি” ইউনিট সাধারণ সম্পাদক এস এম ইবরাহীম, “সি” ইউনিট সাধারণ সম্পাদক (ভার.) সমীর কান্তি দে, ইউনিট নেতা হারুনুর রশিদ, রফিক সওদাগর, মো হানিফ প্রমুখ বক্তব্য রাখেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ