রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৬:৪০ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

দৌলতপুরে যমুনায় মা ইলিশ শিকারের অপরাধে ১৫ জনকে কারাদণ্ড,৭ জেলেকে জরিমানা
এ.বি.খান বাবু বার্তা প্রধান / ১২৩ বার
আপডেট : রবিবার, ২৯ নভেম্বর ২০২০

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার চরাঞ্চল যমুনার তীরবর্তী বাঘুটিয়া, বাঁচামারা ও চরকাটারী ইউনিয়নে নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে ইলিশ শিকারের অপরাধে ১৫ জনকে কারাদণ্ড ও ৭জেলেকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

মা ইলিশ রক্ষায় মোবাইল কোর্ট পরিচালনাকালে ইলিশ ধরার প্রস্তুতিকালে প্রায় ২ লক্ষ মিটার কারেন্ট জাল আটক করা হয়। আটককৃত জাল তাৎক্ষণিক ভাবে নিয়মানুযায়ী ধ্বংস করা হয়েছে। ধ্বংসকৃত জালের মালিকদের পাওয়া যায়নি।

রবিবার (১৮ অক্টোবর) ভোরে দৌলতপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জুয়েল আহমেদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তাদের কারাদণ্ড ও জরিমানা করেন।

এসময় তিনি বলেন, সরকারি নির্দেশনা অমান্য করে দৌলতপুর উপজেলার যমুনা নদীর বিভিন্ন অংশে কারেন্টজাল দিয়ে মাছ ধরার চেষ্টাকালে ২২ জেলেকে আটক করা হয়। পরে আটক ব্যক্তিদের মধ্য থেকে ১৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ৭ জনকে বিভিন্ন পরিমাণে অর্থদণ্ড দেওয়া হয়েছে। আইন অনুযায়ী প্রজনন মৌসুমে মা ইলিশ আহরণ বন্ধ রাখা নিশ্চিত করতে সচেতনতার পাশাপাশি আইন প্রয়োগে তৎপরতা সহ অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা রনি সাহাসহ দৌলতপুর থানা পুলিশ ও আনসার সদস্যরা অভিযানে সার্বিক সহযোগিতা করেন। →ফাইল ফটো

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ