শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৮:১৩ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

মোহাম্মদপুরে “সবুজ অরণ্য গ্রুপ” এর চতুর্থ মিলন মেলা অনুষ্ঠিত
বিল্লাল হোসেন, নিজেস্ব প্রতিবেদক; / ২০ বার
আপডেট : শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০

রাজধানীর মোহাম্মদপুর সরকারি কলেজ ক্যাম্পাসে “সবুজ অরণ্য গ্রুপ” এর চতুর্থ মিলন মেলা ২০২০ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৬ অক্টোবর) বিকালে সবুজ অরণ্য গ্রুপের প্রতিষ্ঠাতা মুজিবুর রহমানের সঞ্চালনায় এবং সিনিয়র এডমিন আবুল কাশেম এর সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদপুর সরকারি কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোছাঃ জোবেদা খাতুন।

এসময় বিশেষ অতিথি ইস্পাহানি এগ্রো লিমিটেডের জিএম আশরাফ উদ্দিন আহমেদ বলেন, আমরা যদি এখন গাছ লাগানোর প্রতি নজর না দেই আমাদের পরবর্তী প্রজন্ম হুমকির মুখে পড়বে। ইতিমধ্যে আমাদের ইস্পাহানি এগ্রো লিঃ বিভিন্ন ধরনের সবজি বীজ ও জৈব বালাইনাশকের মার্কেটিং করে আসছি। মৃত্তিকা বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. জেসমিন পারভীন সিমা বলেন, আমাদেরকে সুস্থ থাকতে হলে বিষমুক্ত ফলমূল-সবজি খাবারের বিকল্প নেই।

এসময় দেশের বিভিন্ন জেলা থেকে আগত সবুজ অরণ্য গ্রুপের ১৩০ জন উপস্থিত সদস্যদের উদ্দেশ্য করে গ্রুপের সিনিয়র এডমিন আবুল কাশেম বলেন, আমাদের বিষমুক্ত সবজি ফলমূল খেতে হলে কীটনাশক পরিহার করে জৈব সার ব্যবহার করতে হবে। তিনি আরো বলেন, আমাদের পরবর্তী প্রজন্মকে শিশা মুক্ত অক্সিজেন দিতে হলে গাছের কোন বিকল্প নাই। এখানে উপস্থিত সদস্য যাদের ছাদে বাগান রয়েছে এবং ছাদ বাগান করতে যে কোন ধরনের সমস্যা গ্রুপে পরামর্শ নেওয়ার জন্য আহ্বান জানাই। আমি ইতিমধ্যে শত ব্যস্ততার মাঝেও যারা ছাদ বাগান রয়েছে তাদেরকে সেবা দিয়ে আসছি এবং সেবা দিয়ে যাবো। অনুষ্ঠানের শেষে দূর-দূরান্ত থেকে আগত সকল সদস্যদের গাছের চারা উপহার দেন গ্রুপের এডমিনগণ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ