বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৯:২০ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

বাংলাদেশ কৃষকলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উদ্যোগে বর্ধিত সভা অনুষ্ঠিত
ইমাম হাসান জুয়েল,চাঁপাইনবাবগঞ্জঃ / ৪০ বার
আপডেট : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

বাংলাদেশ কৃষক লীগ, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। ৩০ সেপ্টেম্বর বুধবার বেলা ১২ টার সময় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই সভা অুনষ্ঠিত হয়। জেলা কৃষক লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুস সামাদ বকুলের সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন কৃষক লীগ, কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র চন্দ।

সভায় প্রধান বক্তা ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি। বিশেষ অতিথির বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদ, কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ও রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা আব্দুল লতিফ তারিন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ রুহুল আমিন, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল। সভা সঞ্চালনা করেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান টিটো প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে সমীর চন্দ বলেন- প্রতিটি ওয়ার্ডে, ইউনিয়নে, উপজেলায় এবং জেলায় কৃষক লীগের সাংগঠনিক ক্ষমতা বৃদ্ধির মাধ্যমে আওয়ামী লীগের দুর্গ গড়ে তুলতে হবে। ব্যক্তি লীগ ও এমপি লীগের ঊর্ধ্বে উঠে সংগঠনকে শক্তিশালী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে, আপনারা হবেন উন্নয়নের মহাসড়কের সাথী। তিনি বলেন-প্রধানমন্ত্রীর নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে।
কৃষক লীগ সভাপতি বলেন- যারা এই বর্ধিত সভায় উপস্থিত হয়নি তাদের সদস্য পদ শূন্য ঘোষিত হয়েছে। আমি জেলা সভাপতি ও সাধারণ সম্পাদককে নির্দেশ দিচ্ছি, যারা এই সভায় আসেনি তাদেরকে তিনদিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিবেন। তারা কি জবাব দেয় তা কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে আবেদনের মাধ্যমে জানাতে হবে। উপযুক্ত জবাব দিতে না পারলে আমরা তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিব।
তিনি রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা আব্দুল লতিফ তারিনকে অনুরোধ করে বলেন, আগামী ৭ দিনের মধ্যে জেলা কৃষক লীগের সভা ডেকে সম্মেলন প্রস্তুত কমিটি গঠন করবেন। এছাড়াও জেলা সম্মেলনকে সামনে রেখে ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা সম্মেলন সম্পন্ন করতে হবে। প্রত্যেকটি সাংগঠনিক কমিটির সম্মেলনের তারিখ নির্ধারণ করে দিয়ে

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ