শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০২:০৬ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

বিনাদোষে কারাভোগ করা ঘোড়াশাল বাংলাদেশ জুটমিল শ্রমিক জাহালমের ক্ষতিপূরণের রায় আজ
বিল্লাল হোসেন, নিজেস্ব প্রতিনিধি / ১০ বার
আপডেট : শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০

বিনাদোষে কারাভোগ করা নরসিংদীর ঘোড়াশাল বাংলাদেশ জুটমিলের শ্রমিক জাহালমকে ক্ষতিপূরণ দেয়ার রুলের ওপর মঙ্গলবার রায় হয়নি । আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) এ রায় দেবেন হাইকোর্ট। বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এই সময় নির্ধারণ করেন। জাহালমের মামলায় দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

৩৩ মামলায় “ভুল’ আসামি জেলে: ‘স্যার, আমি জাহালম, সালেক না” শিরোনামে গত বছরের ২৮ জানুয়ারি একটি দৈনিক পত্রিকায় প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি হাইকোর্টের নজরে আনা হয়। তারপর হাইকোর্টের ওই বেঞ্চ স্বতঃপ্রণোদিত রুলসহ আদেশ দেন।

ওই রুলে উল্লেখ করা হয়, প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী সোনালী ব্যাংকের ১৮ কোটি টাকা ঋণ জালিয়াতির অভিযোগে দুদকের করা ৩৩ মামলায় তিন বছর ধরে কারাগারে আছে নিরপরাধ জাহালম। এই নিরপরাধ ব্যক্তিকে মুক্তি দেওয়ার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নিষ্ক্রিয়তার বিষয়ে জানতে চাওয়া হয়।

এছাড়া জাহালমকে ক্ষতিপূরণ দিতেও কেন নির্দেশ দেওয়া হবে না, তাও রুলে জানতে চাওয়া হয়। এরপর আদালতের নির্দেশে জাহালম গত বছরের ৩ ফেব্রুয়ারি কারাগার থেকে মুক্তি পান। এরপর গত ১২ ফেব্রুয়ারি রুলের ওপর শুনানি শেষ হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ