রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৫:০৩ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

শত বছরের কবরস্থান দখলের চেষ্টা এলাকাবাসী উত্তপ্ত
সোহেল রানা নির্দিষ্ট প্রতিবেদক / ৪৯ বার
আপডেট : রবিবার, ২৫ অক্টোবর ২০২০

রাজশাহী তানোর উপজেলার পাঁচন্দর ইউপির কুন্দাইন গ্রামের শতবছরের কবরস্থান জবর দখলের চেষ্টা কারা হচ্ছে।

তানোর পাঁচন্দর ইউপির ৬নং-ওয়ার্ড কুন্দাইন গ্রামের স্থানীয় বাসিন্দারা জানান যে ফকিরা কুঠি জমির দাগ নং-৬৯০ নামক শত বছরের কবরস্থান হঠাৎ করে একই গ্রামের মোঃ মুন্টু, মাহাতাব,শামিম,সিহাব,পিতা মৃত : আজিমুদ্দিন সহ রবিউল ইসলাম বুলার ও সামাদের জবরদখল করার চেষ্টা করছি।

কুন্দাইন গ্রামের স্থানীয় বাসিন্দা মোঃ আব্দুল ওয়াজিদ,সেলিম,আব্দুল হক,জাফর,ছাত্তার,মজিদ, কামরুল,লিটন,রুবেল,মিন্টু,সেরাজুল,নাজমুল,সুমণ রিপন,সুজন সহ এলাকাবাসীর সকলের দাবি।
এই কবরস্থান আমাদের জন্মের আগে থেকে দেখে আসছি এই গ্রামের মানুষ মারা গেলে সেখানেই মাটি দেওয়া হয়। আমরা জানি এটা কবরস্থান হঠাৎ করে আমাদের গ্রামের কিছু অসৎ ব্যক্তি দাবি করেন সেটি তারে জাইগা। যদি ওদের জায়গা হয় তাহলে শত বছর থেকে কবর স্থান হিসাবে হিসাবে থেকে কবর স্থান হিসাবে হিসাবে কেন ফেলে রাখা হয়েছে।
আব্দুল মজিদ বয়স ৭৫ তিনি বলেন আমার জন্মের আগে থেকে দেখে আসছি গ্রামের কেউ মারা গেলে এখানে নিয়ে এসে মাটি দেওয়া হয়। আমরা এটাকে কবরস্থান হিসেবেই হিসেবেই জানি কিন্তু এরা কি বলে এই জায়গার দাবি করে দাবি করে সেটা আমাদের জানা নাই। কিন্তু ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন কে কবরস্থান দখলের বিচার দেওয়া হলে তিনি সমাধান করতে পারেনি। তবে আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়ের কাছে গিয়েছিলাম তিনি না থাকায় আমরা চলে এসেছি।

এ বিষয়ে রবিউল ইসলাম বুলারের জানতে চাইলে তিনি বলেন আমি এ বিষয়ে কোন সম্পৃক্ত না আমাদের ইউপি চেয়ারম্যান সেখানে আমাকে ডেকেছিলো তাই আমি গিয়েছিলাম কবরস্থান দখলের বিষয়ে আমি কিছু জানিনা আমি এলাকা তথা গ্রামবাসীর বাহিরে না গ্রামবাসীর সাথে আমি আগেও ছিলাম এখনো আছি ভবিষ্যতে থাকবো

এবিষয়ে গ্রামবাসী স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব লুৎফর হায়দার রশিদ ময়নার কাছে আকুল আবেদন জানিয়েছেন এর সুষ্ঠু সমাধান করে দেওয়ার জন্য।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ