শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৫:৪৭ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

তাড়াইল হাসপাতালে আবারও দালালের দৌড়াত্ব বৃদ্ধি পেয়েছে
ছাদেকুর রহমান রতন, তাড়াইল (কিশোরগঞ্জ) / ২৭৩ বার
আপডেট : শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১

তাড়াইল ৫০ শয্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইনডোর ও আউটডোরে দালালদের দৌড়াত্ব আবারও বৃদ্ধি পেয়েছে। দালালদের মধ্যে নারী দালালের সংখ্যাই বেশি। সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এসব নারী দালালরা হাসপাতালে যাতায়াত করে এবং রুগী ও তাদের আত্মীয়দের টানা হেঁচড়া করে।

জানাগেছে, এর আগে প্রশাসনের মোবাইল কোর্টের মাধ্যমে সাজা দিয়ে কয়েকজন দালালকে জেল হাজতে প্রেরণ করার ফলে স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের যাতায়াত কমে যায়। কিন্তু ইদানিং আাবারও তাদের আনাগোনা বেড়ে যাওয়ায় ভূক্তভূগিরা অহরহ মৌখিক অভিযোগ করছে।
নারীদের পাশাপাশি পুরুষ দালালরাও ডাক্তারদের ব্যাক্তিগত সহকারি পরিচয়ে দালালির কাজ করছে বলে জানিয়েছেন নাম প্রকাশে অনেচ্ছুক কয়েকজন দোকানদার। স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে গড়ে উঠা প্রাইভেট প্যাথলজিগুলোর মনোনিত দালালরা হাসপাতালের ইনডোরে ও আউটডোরে প্রবেশ করে কেন পরিবেশ নষ্ট করছে বা কেন রুগীদের হয়রানি করছে? তারা কেন হাসপাতাল কর্তৃপক্ষের নির্দেশ মানছে না? এমন প্রশ্নের জবাবে উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা আলমাছ হোসাইন বলেন, আমি কিছু দিন হলো এখানে এসেছি। আমি দ্রুত এসব দালালদের তালিকা করে ব্যাবস্থা গ্রহণ করবো।
অবিলম্বে তাড়াইল উপজেলা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সকে দালালমুক্ত করার বাস্তব পদক্ষেপের আহ্বান জানিয়েছেন এলাকার সচেতন মহল।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ