বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১১:১৬ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

তানোরে সেবা মানুষের দোড়গোড়ায় পৌঁছে দিতে আনছার ও ভিডিপি অফিসের উদ্বোধন
সুজন রাজশাহী প্রতিনিধি: / ৩৭ বার
আপডেট : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০

রাজশাহীর তানোর উপজেলার ৬ নং কামার গাঁ ইউনিয়নে আনছার ও গ্ৰাম প্রতিরক্ষা বাহিনীর সেবা মানুষের দোড়গোড়ায় পৌঁছে দিতে তানোর উপজেলার আনছার ও ভিডিপি অফিসের উদ্যোগে আনছার ও গ্ৰাম প্রতিরক্ষা বাহিনীর সেবা বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি” প্রতিপাদ্য নিয়ে আনছার ও ভিডিপি অফিসের শুভ উদ্বোধন করা হয়। ২০ সেপ্টেম্বর রবিবার বেলা ১২ টার দিকে কামারগাঁ ইউনিয়ন পরিষদের হল রুমে আলোচনা সভা এবং দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তাদের পরিচয় করিয়ে দেয়া হয়।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানোর উপজেলার আনছার ও গ্ৰাম প্রতিরক্ষার বাহীনির ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মোঃ মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৬নং কামার গাঁ ইউনিয়নের কৃতি সন্তান উদীয়মান তরুণ নেতা বিশিষ্ট ব্যবসায়ি ও সমাজ সেবক,গরীব দুঃখী খেটে খাওয়া মেহনতী মানুষের পরম বন্ধু ও দুই বারের সম্মানিত স্বর্ন পদক প্রাপ্ত চেয়ারম্যান জনাব মোঃ মোসলেম উদ্দিন প্রামাণিক। এবং বাহিনীর সদস্যদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামুলক

বক্তব্যে চেয়ারম্যান বলেন,
মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশের উন্নয়নে অব্যাহত প্রয়াস চালাতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা নিরাপত্তার পাশাপাশি আর্থসামাজিক ক্ষেত্রে অবিরাম কাজ করে চলেছেন। ঢাকাসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে এ বাহিনীর সদস্যরা ছড়িয়ে রয়েছেন। সুশৃঙ্খল এ বাহিনী প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের প্রয়োজনে সর্বদা গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও র‌্যাব-পুলিশের পাশাপাশি আনসার সদস্যরা নিরাপত্তায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। এবং বাঙালির স্বাধীনতা অর্জনে আনসার বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। এ বাহিনীর ৬৭০ জন সদস্য মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন। একাত্তরে তারা মুক্তিকামী জনগণের মধ্যে ৪০ হাজার অস্ত্র বিতরণ করেছেন।
তিনি আরও বলেন, এ বাহিনীর ২০ জন বীর সদস্য বাংলাদেশের প্রথম সরকার মুজিবনগর সরকারের শপথের দিনে গার্ড অব অনার দিয়েছিলেন। আমরা গভীর শ্রদ্ধাভরে তাদের স্মরণ করি। উক্ত অনুষ্ঠান পরিচালনা করেন আনছার কমান্ডার শ্রী নির্মল কুমার। এবং ইউপি চেয়ারম্যানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানোর থানার এসআই রেজাউল ইসলাম, এবং আনছার ও ভিডিপি প্রশিক্ষক মোছাঃ শাহানাজ মোস্তারী (দিপা), সাবেক কমান্ডার মোঃ সেকেন্দার আলী,কামার গাঁ ইউনিয়ন পরিষদের সচিব মোঃ সাইদুর রহমান।ভিডিপি ইউনিয়ন দলনেতা মোঃ আব্দুর সফুর, ইউনিয়ন কমান্ডার জামিনুর রহমান, আলমগীর হোসেন, দলনেত্রী রেজিয়া সুলতানা, ভিডিপি কমান্ডার রাকিব, সদস্য মোস্তাফিজুর রহমান, বাদশা মিয়া, নাজিমা বেগম, আলম মিয়া, ইউডিসি উদ্দোক্তা মাইনুল ইসলামসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে বিশেষ মোনাজাত করা হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ