মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১১:২২ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

রাজশাহীতে এবার পূজার সংখ্যা কম
সুজন রাজশাহী প্রতিনিধি: / ২২ বার
আপডেট : মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

হিন্দু ধর্মাঅবলম্বিদের সব চেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপূজা।পূজা আসলেই যেন মন্ডপে মন্ডপে শুরু হয় নতুন কিছু করার।বিভিন্ন ডিজাইনের মন্ডপ তৈরি করে বিভিন্ন সংঘ।

রাজশাহীর অন্যতম সংঘ টাইগার,কসমস,তানোর শিবতলা মন্দির,পারিশো মন্দির,বাতাসপুর মন্দির মিলন মন্দির, অন্যপূর্না,উৎসব ইত্যাদি।এদের কে টেক্কাদিয়ে তৈরি করে বিভিন্ন মন্ডপ। প্রতি বছরের তুলনাই এবার পূজার সময় পিছায়ে গেছে। প্রতি বছর আশ্বিন মাসে পূজা শুরু হলেও এবার মল মাস এর কারনে এক মাস পিছিয়ে পূজা হবে কার্তিক মাসে।দুটি অমাবস্যা একমাসে পড়ছে। আর তার জন্যই পুজো একমাস পিছিয়ে আশ্বিনের জায়গায় কার্তিকে হবে।করোনার কারনে সামাজিক দুরত্ব বজাই রেখে দূর্গা পূজা করার কথা জানিয়ে ছে প্রশাষন।
করোনাই এবার পূজার কিছু প্রভাব পরেছে রাজশাহীতে।কমেছে পূজোর সংখ্যা।রাজশাহী জেলা ও নগর মিলে ৪৬৬টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। জেলায় ৪০০ ও নগরে ৬৬টি মণ্ডপে এ পূজা হবে বলে জানিয়েছেন, হিন্দু, বোদ্ধ,খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ।
তিনি জানান, রাজশাহী জেলায় প্রায় ৪০০টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এমন মণ্ডপের তথ্য তাদের কাছে এসেছে। এছাড়া নগরে ৬৬টি মণ্ডপে দুর্গাপূজা হবে। এবছর নগরে দুর্গাপূজা মণ্ডপের সংখ্যা কম।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ