রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০:২১ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

রাজশাহীতে দুই ছাত্রীকে নির্যাতন করে হত্যার প্রতিবাদে সিটি কলেজ ছাত্রদলের মানববন্ধন
খোরশেদ আলম,স্টাফ রিপোর্টার / ৫৭ বার
আপডেট : রবিবার, ২৫ অক্টোবর ২০২০

রাজশাহীতে দুই ছাত্রীকে পাশবিক নির্যাতন করে হত্যার প্রতিবাদে আজ বুধবার বেলা ১১ টায় রাজশাহী সরকারি সিটি কলেজ ছাত্রদলের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে রাজশাহীর পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের মেধাবী ছাত্রী ইভা খাতুন ও লক্ষ্মীপুর পালেরহাট পাবলিক হাই স্কুলের নবম শ্রেণির মেধাবী ছাত্রী হিরা মনিকে পাশবিক নির্যাতন করে হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে এই মানববন্ধন করেন নেতাকর্মীরা।

মানববন্ধনে রাজশাহী সরকারি সিটি কলেজ ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও মহানগর ছাত্রদলের সদস্য এমদাদুল হক লিমনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন। বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন। প্রধান বক্তা ছিলেন, জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি।

আরো উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর ছাত্রদলের সহ-সভাপতি মাসুদুল হক মৃধা মোমিন, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, রুবেল শেখ মেরাজ, রাজশাহী সরকারি সিটি কলেজ ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তিতাস সরকার, তানভির ইসলাম বিজয়, রায়হান ইসলাম রুদ্র, জেলা ছাত্রদলের প্রচার সম্পাদক নিরব হাসান তারেক।

এছাড়াও রাজশাহী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি আবির হাসান হিমেল, রাজপাড়া থানা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক মশিউর রহমান রিদয়, ফিরোজ, খালিদ, শাহমখদুম থানা ছাত্রদলের সাবেক সহ-সম্পাদক নাসিম মোহাম্মদ রায়হান, বোয়ালিয়া থানা ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক সাকিব হোসেন শুভ, সিহাব হোসেন জয়, নিলয় ইসলাম রনি, সাবেক যুগ্ম সম্পাদক আরাফাত হক রিয়াদ, জেলা ছাত্রদলের সদস্য হাফিজুর রহমান, বোয়ালিয়া থানা ছাত্রদলের ছাত্রনেতা আলী আজম রিজভী ও আননাফি খান মুনসহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রতিদিন পত্রিকার পাতা, টিভি ও ফেসবুক খুললেই এমন ঘটনার খবর পাওয়া যায়। দেশে বিচারহীনতার জন্য এই ধরনের জঘন্যতম অপরাধ বেড়েই চলছে। দেশের কোন মানুষই এখন নিরাপদ নয়। প্রতিদিন খুন, গুম, নির্যাতন, ধর্ষণ ও বিচার বহির্ভূত হত্যাকাণ্ড লেগেই আছে। এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে হলে দ্রুত সময়ের মধ্যে একটি নির্বাচিত সরকার প্রয়োজন। এছাড়াও সরকার করোনা ভাইরাস নিয়ে জনগণের সাথে ধোকাবাজি করছে।

প্রতিদিন শত শত লোক মারা এবং হাজার হাজার লোক আক্রান্ত হলেও এর সঠিক তথ্য দিচ্ছেনা বলে বক্তব্যে উল্লেখ করেন তারা। আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। রাজশাহী ও লক্ষ্মীপুরের দুই ছাত্রীকে পাশবিক নির্যাতনের মত নৃঃশংস ও জঘন্যতম ঘটনা যেন আর না ঘটে তার দাবী জানান তারা। সেইসাথে এই ঘটনা যারা ঘটিয়েছে তারা যেই হোক না কেন তাদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানানো হয় মানববন্ধন থেকে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ