শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৪:১১ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর সমাধিসৌধ দর্শনে গেলো তাড়াইল সাহিত্য সংসদ
ছাদেকুর রহমান রতন, তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি : / ১৭৪ বার
আপডেট : শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০

মহা কাব্যের মহানায়ক, বাংলাদেশের স্থপতি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ পরিদর্শন করেছে তাড়াইল সাহিত্য সংসদের সদস্য ও সমমনা সুহৃদরা।

গত ১০/০৯/২০২০ বৃহস্পতিবার রাত ১০টায় গোপালগঞ্জ টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর সমাধিসৌধ দর্শনের উদ্দেশ্যে তাড়াইল সাহিত্য সংসদের একটি পর্যটক প্রতিনিধি দল কিশোরগঞ্জের তাড়াইল থেকে যাত্রা শুরু করে। ২০ জনের পর্যটক দলটি সারারাত প্রায় ৪০০ কিলোমিটার পথ অতিক্রম করে এবং পদ্মা নদী পেড়িয়ে শুক্রবার সকাল ৮:৩০ টায় টুঙ্গিপাড়ায় পৌছে। বেলা ১১টায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পন ও শ্রদ্ধা নিবেদন করে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুর পরিবারসহ সকল শহীদদের আত্মার প্রতি শান্তি কামনা করে মুনাজাত করা হয়।
পরে বঙ্গবন্ধুর সমাধিসৌধের পাশে স্মৃতি জাদুঘর ও ঐতিহাসিক স্থানসমূহ দর্শন শেষে প্রতিনিধি দলটি শুক্রবার দিবগত রাত ৮:৩০টায় টুঙ্গিপাড়া থেকে তাড়াইলের পথে যাত্রা করে। নিরাপদ যাত্রা শেষে শনিবার সকাল ৫:৩০টায় তাড়াইলে এসে পৌছে।
নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, বিশিষ্ট সমাজ সেবক মাহফুজুল হক হায়দার, আওয়ামী লীগের দুঃসময়ের কাণ্ডারি, সাবেক জেলা ছাত্রলীগ নেতা হামিদুল আলম চৌধুরী নিউটন ও তাড়াইল উপজেলা আওয়ামীলীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ভূঁইয়া মোতাহার-এর সার্বিক সহযোগিতায় তাড়াইল সাহিত্য সংসদ এই সফরের আয়োজন করে।
সংগঠনের পরিচালক ছাদেকুর রহমান রতন বলেন, বাঙালি জাতির পিতা, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কোনো দিন দেখিনি কিন্তু তার সমাধিসৌধ দেখার জন্য মনটা ব্যকুল ছিল। জাতির পিতার সমাধিসৌধ ও তার গ্রাম টুঙ্গিপাড়া সফর করতে পেরে আমি ও আমরা সবাই খুবই আনন্দিত এবং গর্বিত। বঙ্গবন্ধুকে যারা ভালোবাসে, যারা তাঁর আদর্শে বিশ্বাসী, ছোট-বড় সকলের উচিৎ একবার জাতির পিতার সমাধিসৌধ দর্শন করা।
তাড়াইল সাহিত্য সংসদের টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর সমাধিসৌধ দর্শনের সফরকে অভিনন্দন জানিয়েছেন তাড়াইলের বিশিষ্টজনেরা।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ