সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১১:০১ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

অধ্যক্ষ ইসাহাক আলীৱ সফলতায় শত শিক্ষিত কর্মজীবীৱ পথ চলা
সোহেল রানা নিজস্ব প্রতিবেদক / ৮১ বার
আপডেট : সোমবার, ৩০ নভেম্বর ২০২০

অধ্যক্ষ ইসাহাক আলী তানোৱ পৌৱ সভাৱ চাপড়া নিজ বাড়ি থেকেই শুরু হয় তার প্রতিষ্ঠান গড়ার যাত্রা, তার সফলতায় কর্মজীবী হয়েছেন প্রায় এক থেকে দেড়শ জন শিক্ষিত মানুষ তার হাতে গড়া তানোর মহিলা ডিগ্রী ডিগ্রী কলেজে শিক্ষক কর্মচারী হিসেবে চাকরি করছেন প্রায় শতাধিক মানুষ। শুধু তাই না।

তার নিজের সাড়ে ২১ বিঘা জমি তানোর মহিলা ডিগ্রি কলেজের নামে দান করে কলেজটি প্রতিষ্ঠা করেছেন। তিনি চাপড়া উচ্চ বিদ্যালয়ে দেড় বিঘা জমি দান করেছেন সেই জমির উপর তিনতলা ভবন নির্মাণ কাজ চলছে এবং চাপড়া (শিশুসদন) এতিম খানায় ৪বিঘা জমি দান করার পর সেখানে (শিশুসদন) এতিম খানা প্রতিষ্ঠা করা হয়।

ইসাহাক আলী একজন দানশীল ব্যক্তি, তার এই দান অনুদানের বিষয়ে তেমন কেউ জানেন না। নিরবেই ইসাহাক আলী দান অনুদান দেয়াসহ সামাজিক সেবামূলক কর্মের কারণে এলাকাবাসীর কাছে অমর হয়ে থাকবেন।
বর্তমানে অধ্যক্ষ ইসাহাক আলীৱ হাতে গড়ে উঠেছে আরেকটি প্রতিষ্ঠান “চাপড়া কৃষি প্রযুক্তি ইন্সটিটিউট”

তানোর মহিলা ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ও বর্তমান চাপড়া কৃষি প্রযুক্তি ইন্সটিটিউটের অধ্যক্ষ ইসাহাক আলী বলেন, দান অনুদান দেয়ায় মনের মধ্যে এক ধরণের প্রশান্তি অনুভব করা যায়। তিনি বলেন, কেউ মসজিদ বা মাদ্রাসার জন্য অনুদান চাইতে আসলে তাকে ফিরিয়ে দিতে খুব কষ্ট হয়। তাই সাধ্যমত যা পারি দান করি। কোন কারণে যদি কাউকে ফিরিয়ে দেয় তাহলে মনের মধ্যে এক প্রকার অশান্তি অনুভব করি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ