শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১১:৫১ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

পুঠিয়ায় ডিপটিউবওয়েল দখলের অভিযোগে সংবাদ সম্মেলন
স্টাফ রিপোর্টার খোরশেদ আলম / ৬৪ বার
আপডেট : শনিবার, ১৭ এপ্রিল ২০২১

রাজশাহীর পুঠিয়ায় জোরপূর্বক গভীর নলকূপ দখল ও কৃষকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের অভিযোগ উঠেছে রইচ উদ্দিন নামে এক ব্যক্তির বিরুদ্ধে।বাজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার ভালুকগাছি ইউনিয়নের হোজারপাড়া গ্রামে এক সংবাদ সম্মেলনে স্থানীয় কৃষকদের পক্ষে লিখিত বক্তব্য এসব অভিযোগ করেন ৪নং ওয়ার্ড ইউপি সদস্য নজরুল ইসলাম সরদার।

এসময় তিনি লিখিত বক্তব্য জানান, হোজারপাড়া গ্রামের মৃত হাকিম উদ্দিনের ছেলে রইচ উদ্দিন জোর করে এলাকার কৃষকদের গভীর নলকূপ দখল করেছেন। কৃষকরা এর প্রতিবাদ করলে তাদের বিরুদ্ধে উল্টো মিথ্যা মামলা দায়ের করেন রইচ উদ্দিন।

উল্লেখ্য,রইচ উদ্দিন হোজার পাড়া মসজিদের ক্যাশিয়ার হিসাবে দায়িত্ব পালনকালে মসজিদের তহবিল থেকে টাকা আত্মসাৎ করেন। এলাকার জহিরুল সরদারের নামে তার স্ত্রীকে দিয়ে আদালতে মিথ্যা নারী নির্যাতন মামলা দায়ের করান। আরও জানা গেছে তার শ্যালকদের নিয়ে তার নিজের বড় ভাই হুসেন সরদারকে মারপিট করে গুরুতর জখম করেন। কিছুদিন পরেই হোসেন সরদার মৃত্যুবরণ করেন। সে তার নিজের ভাতিজা সাইদুল সরদার এর জমি জোরপূর্বক দখল করতে এসে সাইদুল সরদারকে হাসুয়া দিয়ে কুপিয়ে সারা শরীর রক্তাক্ত করে ফেলেন।

হোজার পাড়া আর একটি গভীর নলকূপ আছে সেখানে তার জমি জমার গভীর নলকূপের ভাড়া না দিয়ে জোরপূর্বক পানি সেচ দেন। পানি সেচ না করে দিলে তার শ্যালকদের নিয়ে এসে ড্রেন ভেঙ্গে ফেলে দেয়। মৌখিক প্রতিবাদ করলে বিভিন্ন রকম মামলায় জড়ানোর হুমকি প্রদান করেন। এলাকার নারীরাও তার নিকট নিরাপদ নয়। বেশ কয়েকজন নারীকে তিনি শারীরিকভাবে লাি ত করেছেন বলে উল্লেখ করেন সংবাদ সম্মেলনে। রইচ উদ্দিন এলাকাতে সবসময় হাসুয়া নিয়ে ঘুরে বেড়ান। তার ভয়ে এলাকার লোকজন সর্বদা ভীত থাকে বলে জানান তারা।

সংবাদ সম্মেলনে আরো বলেন, এলাকার চিহ্নিত সন্ত্রাসী চাঁদাবাজ,মামলাবাজ, ভূমিদস্যু, ও মাস্তান রইচ উদ্দিন আমার ও আমার নির্বাচনী এলাকার কৃষকদের বিরুদ্ধে যে মিথ্যা মামলা করেছে তা প্রত্যাহারসহ কৃষকদের গভীর নলকূপ কৃষকদের মধ্যে ফেরত দেওয়ার জন্য সাংবাদিকদের মাধ্যমে প্রধানমন্ত্রী, আইন ও বিচার বিভাগের নি সুদৃষ্টি কামনা করছি। সেই সাথে সকল মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানানসহ রইচ উদ্দিনকে আইনের আওতায় এনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন সংবাদ সম্মেলন থেকে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ