বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১২:১৩ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

বকেয়া বেতনের দাবীতে পৌরসভার কার্যালয়ে তালা ঝুলিয়ে কর্ম বিরতি
তৌকির আহাম্মেদ হাসু সরিষাবাড়ী(জামালপুর) থেকে / ৮৭ বার
আপডেট : বুধবার, ২০ জানুয়ারী ২০২১

জামালপুরের সরিষাবাড়ীতে বকেয়া বেতনের দাবীতে পৌরসভা কার্যালয়ে তালা ঝুলিয়ে কর্ম বিরতি ঘোষনা করেছে পৌর কর্মচারী,পরিস্কার পরিচ্ছন্ন কর্মী গন।গতকাল রোববার দুপুরে সরিষাবাড়ী পৌর সভা কার্যালয়ে এ ঘটনা ঘটেছে।এ দিকে পৌর সভার কাউন্সিলরদের ১৭ মাসের বেতন বকেয়া থাকায় পৌর কাউন্সিলগনও উক্ত কর্মসূচীর সাথে একাত্বতা ঘোষনা করেন।

পৌর পরিষদ ও কর্মচারী সুত্রে জানা গেছে-সরিষাবাড়ী পৌর সভার ৩২ জন কর্মচারী ও ২৯ জন পৌর পরিচ্ছন্ন কর্মীরা দুটি ঈদের বোনাস সহ ৩ মাসের বেতনাদি না পাওয়ায় তারা মানবেতর জীবন যাপন করে আসছে। গতকাল রোববার দুপুরে তাদের বেতনাদি চাইলে গেলে পৌর সভার সচিব আবু সাঈদ কে না পেয়ে তারা বিক্ষুব্ধ হয়ে পড়ে।পরে তারা মেয়র, সচিব, হিসাব রক্ষন কর্মকর্তার কার্যালয় সহ বিভিন্ন বিভাগে তালা ঝুলিয়ে বকেয়া বেতনাদি পরিশোধ না হওয়া পর্যন্ত অনিদিষ্টকালের জন্য এ কর্ম বিরতী ঘোষনা দেন।

পৌর কর্মচারী ও পরিস্কার পরিচ্ছন্ন কর্মীরা তালা ঝুলানো কর্মসূচী শেষে পৌর সভা কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়। এ সময় কর্মসূচীর সাথে একাত্বতা ঘোষনা করে সমাবেশে বক্তব্য রাখেন-পৌর প্যানেল মেয়র-১মোহাম্মদ আলী,পৌর প্যানেল মেয়র-২ জহুরুল ইসলাম পরিস্কার পরিচ্ছন্ন কমী সর্দার সাজন প্রমুখ।

বক্তরা বলেন,পৌরসভার সকল কাউন্সিলর চলতি বছরের ৫ মে দূনির্তী, অনিয়ম,স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে পৌর মেয়র রুকুনুজ্জামান রোকনকে অনাস্থা প্রদান করে।এর পর থেকে পৌর মেয়র রুকুনুজ্জামান রোকন পৌর সভায় অনুপস্থিত থেকে ও পৌর কর্মচারী,পৌর কাউন্সিলর,পরিস্কার পরিচ্ছন্নকর্মীদের বকেয়া বেতন পরিশোধ না করে গোপনে পৌর সচিবের মাধ্যমে আতাত করে পৌর সভার অর্থ ভুয়া বিল ভাউচারে ব্যাংক থেকে তুলে নিচ্ছে।এ ছাড়াও তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসন নিয়ে বিভ্রান্তিকর তথ্য তার ফেইসবুক লাইভ থেকে প্রকাশ করায় তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে থানায় মামলা দায়ের হওয়ায় তিনি পলাতক রয়েছে। ফলে পৌর সভার উন্নয়ন,নাগরিক সেবা সহ স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে।তারা স্থানীয় সরকার বিভাগের সচিব ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিকট পৌর মেয়রের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহনের মধ্যেমে সমস্যা নিরসনের দাবী জানান।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ