সোমবার, ১৭ মে ২০২১, ০৬:৫৪ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

সরিষাবাড়ীতে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করায় ধসে গেল দরিদ্রের ভূমি
তৌকির আহাম্মেদ হাসু সরিষাবাড়ী(জামালপুর) প্রতিনিধি / ১৬৩ বার
আপডেট : সোমবার, ১৭ মে ২০২১

জামালপুরের সরিষাবাড়ীতে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করায় এক দরিদ্র পরিবারের ভূমি ধসে যাওয়ায় প্রশাসনের নিকট বিচার প্রার্থী হয়েছেন ভূমি মালিক। ঘটনাটি উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর সরিষাবাড়ী নয়া পাড়া এলাকায় ঘটেছে। এ ঘটনায় সচেতন এলাকাবাসীর মাঝে ক্ষোভ বিরাজ করছে।

স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা গেছে-সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর সরিষাবাড়ী নয়াপাড়া এলাকায় ব্যাক্তি মালিকানাধীন ভূমি থেকে ৫ বছর ধরে বালুধষ্যু নুর মোহাম্মদ,উসমান,আমজাদ সাধু,প্রভাব খাটিয়ে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে বিক্রি করে আসছে। ফলে বালু উত্তোলনের স্থলে বিরাট গর্তের সৃষ্টি হওয়ায় পাশের ভূমি মালিক হাসমত মিয়া বসতভিটার প্রায় ৭/৮ শতাংশ জমি গর্তে ডেবে গেছে। এ নিয়ে হতাশায় পড়েছেন ভূমি মালিক চর সরিষাবাড়ী নয়াপাড়া গ্রামের হাসমত মিয়া। তিনি বালু উত্তোলন কারীদের আইনের আওতায় এনে বিচার প্রার্থী হয়েছেন।ক্ষতিগ্রস্থ পরিবার হাসমত মিয়া ও এলাকাবাসীর পক্ষ থেকে এলাকার মাতাব্বর শহীদ মন্ডল বালু উত্তোলন করার প্রতিবাদ করলেও বালু উত্তোলনকারী সিন্ডিকেট প্রভাব খাটিয়ে অন্যর ক্ষতি করে নিজেরা লাভবান হওয়ার জন্য বালু উত্তোলন করে বিক্রি করেছে।
এ ব্যাপারে বালু উত্তোলন কারী সিন্ডিকেটের নেতা নুর মোহাম্মদ বলেন, আমাদের ভূমি থেকে বালু উত্তোলন করেছি এতে কারো কিছু আসে যায় না। কার ভূমি ভেঙ্গেছে এটা আমার দেখার বিষয় না।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ