মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৮:৫৩ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন স্বাস্থ্য সচিব মো. আব্দুল মান্নান
রিপোর্টার / ৯ বার
আপডেট : মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

স্বাস্থ্য ও পরিবার মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান বলেছেন, দেশের হাসপাতালগুলোর চিকিৎসা সেবার মানোন্নয়নে পরিকল্পনা গ্রহণ করে সরকার। রোববার (৩০ আগস্ট) দুপুরে কিশোরগঞ্জের ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনেকালে এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

স্বাস্থ্য সচিব আরো বলেছেন, বর্তমান করোনা পরিস্থিতিতে সরকার সঠিক পদক্ষেপ গ্রহণ করায় দেশে এই মহামারীতে প্রাণহানি কম হয়েছে।

করোনা পরিস্থিতিতে ভ্যাকসিনের ব্যাপারে চীনের সঙ্গে চুক্তি হয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, শিগগিরই ভ্যাকসিন দেশে পৌঁছলে করোনা থেকে দেশের মানুষ মুক্তি পাবেন।

এ সময় তার সফর সঙ্গী ছিলেন স্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ ওসমান সারোয়ার এসপিপি, এএফ ডব্লিউ সি, পিএসসি।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, ভৈরব উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহম্মদ, সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রি খিসা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও ডক্টরস ক্লাব অব ভৈরব এর সাধারণ সম্পাদক ডা. মুহাম্মদ মিজানুর রহমান কবির, পৌর কাউন্সিলর মোশারফ হোসেন মিন্টু এবং কাউন্সিলর মোমেন হাসান প্রমূখ।

সভা শেষে স্বাস্থ্য সচিব ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসারত রোগীদের খোঁজ-খবর নেন এবং রোগীদের সেবার মান বৃদ্ধি করতে চিকিৎসকদের নির্দেশ দেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ জন বিশেষজ্ঞ ডাক্তারের শূন্য পদ অচিরেই পূরণ করা হবে বলেও আশ্বস্ত করেন তিনি।

এ সময় আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম সেন্টু ভৈরবের ট্রমা সেন্টারকে হার্ট ফাউন্ডেশনে রূপান্তরিত করার দাবি জানালে এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন স্বাস্থ্য সচিব

এর আগে ওই দিন জেলার কুলিয়ারচর উপজেলার ছয়সূতী ইউনিয়নের নোয়াগাঁও কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন তিনি। পরিদর্শনকালে ক্লিনিকটির জমিদাতা এলাকার কৃতিসন্তান প্রিয় ব্যক্তিত্ব মরহুম লায়ন মো. মুজিবুর রহমানের নামে কমিউনিটি ক্লিনিকের নামকরণ করার জন্য কিশোরগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমানকে নির্দেশ প্রদান করেন এবং এলাকাবাসীকে কমিউনিটি ক্লিনিকের প্রতি খেয়াল রাখার আহ্বান জানান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী, কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ওমর খসরু, বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ও লায়ন মুজিব-মুনা গার্লস হাই স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি লায়ন মশিউর আহমেদ, কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. এস সাইফুজ্জামান, ছয়সূতী ইউপি চেয়ারম্যান মীর মো. মিছবাহুল ইসলাম, কুলিয়ারচর উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি লায়ন মুহাম্মদ কাইসার হামিদসহ সাংবাদিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পরে তিনি লায়ন মুজিব-মুনা গার্লস হাই স্কুল পরিদর্শন করে মরহুম লায়ন মো. মুজিবুর রহমান এর পরিবারের সদস্যদের খোঁজ খবর নেন ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ