শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৫:৫১ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

দুই হাজার পথচারীকে মাস্ক পরিয়ে দিলেন পলাশ উপজেলা চেয়ারম্যান
বিল্লাল হোসেন নিজেস্ব প্রতিবেদক / ৩২ বার
আপডেট : শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০

করোনাভাইরাস প্রতিরোধে সরকারের স্বাস্থ্য বিভাগ মাস্ক পরিধান বাধ্যতমূলক করেছে। এ নির্দেশনা বাস্তবায়নে নরসিংদীর পলাশে কাজ করে যাচ্ছে স্থানীয় উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জনপ্রতিনিধিগণ। সভা সেমিনার ও পাড়া মহল্লায় সরকারের নির্দেশনা মেনে চলতে আহ্বান জানিয়ে আসছেন তারা।

এতো কিছুর পরেও সরকারের দেয়া নির্দেশনা অনেকই মানছেন না। অবাধে মাস্ক ছাড়াই পাড়া মহল্লা ও বাজারে লোকজন চলাফেরা করে যাচ্ছেন। এমন পরিস্থিতির মধ্যেই পলাশ উপজেলায় আশংকাজনক হারে বাড়ছেন করোনাভাইরাস রোগীর সংখ্যা। এ রিপোর্ট লেখা পর্যন্ত পলাশ উপজেলায় ১৯৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

এদিকে নরসিংদীর পলাশ উপজেলায় এই মহামারি আঘাত হানার পর থেকেই সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলতে কাজ করে যাচ্ছেন পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দা জাবেদ হোসেন। পাশাপাশি অসহায় ও কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন তিনি।

এত কিছুর পরেও যারা স্বাস্থ্য বিধি অমান্য করে অবাধে মাস্ক ছাড়াই রাস্তায় বের হচ্ছেন তাদের বিষয়টি নজরে আসলে শুক্রবার (২৮ আগস্ট) সন্ধায় দুই হাজার মাস্ক নিয়ে রাস্তায় বের হন পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন। যারা মাস্ক ছাড়াই রাস্তায় বের হয়েছেন তাদের নিজ হাতে তিনি মাস্ক পরিধান করে দিয়েছেন।

এসময় ঘোড়াশাল পৌর কাউন্সিলর জাহাঙ্গীর আলম নবাব, শারমিন সুলতানা, পলাশ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আশাদউল্লাহ মনাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন জানান, করোনা ভাইরাস প্রতিরোধে সবার মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষে সরকারের নির্দেশনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। এ মহামারী প্রতিরোধ অবশ্যই সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ঘরের বাহিরে বের হলে সবাই যেন মাস্ক পরিধান করে সেজন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ