শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০১:৪৬ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

তাড়াইল থানার ওসি মুজিবুর রহমানের প্রাণপণ চেষ্ঠা
ছাদেকুর রহমান রতন, তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ / ২২০ বার
আপডেট : শনিবার, ২৩ জানুয়ারী ২০২১

কিশোরগঞ্জের তাড়াইলে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা হ্রাস করার লক্ষ্যে সাধারণ লোকদের সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্যবিধি মেনে চলতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিংসহ নানা প্রচারণা আরো জোরদার করে যাচ্ছে।
গত দুইদিনে সরেজমিনে গিয়ে হাট-বাজারে দেখা যায়, চা, রেষ্টুরেন্টেয়ের দোকানসহ রাস্তাঘাটে মাস্ক ছাড়া অবাধে চলাফেরা করছেন সাধারণ লোকজন। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।
এ ক্ষেত্রে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা অতীব জরুরি বলে মনে করছেন সচেতন মহল। তারা বলছেন, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা আদায়, মাস্ক ব্যবহার নিশ্চিতকরণ, স্বাস্থ্যবিধি মেনে চলা, করোনা আক্রান্ত ব্যক্তি ও তাদের পরিবারের সাথে সৌহার্দ্যপূর্ণ আচরণ করতে সাধারণ লোকজনদের উদ্বুদ্ধ করতে হবে উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটিকে।
খোঁজ নিয়ে জানা যায়, করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। মাস্ক ছাড়া ঘরের বাইরে বের হতে বারবার নিষেধ করছে উপজেলা প্রশাসন।
তারপরও যারা মাস্ক ছাড়া বাইরে বের হচ্ছেন, তাদেরকে জরিমানাসহ সতর্ক করে দেয়া হচ্ছে। দেখা যায়, তাড়াইল উপজেলার সদর বাজারে হ্যান্ডমাইক নিয়ে করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগনকে সচেতন করছেন তাড়াইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুজিবুর রহমান। বাজারের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে নিরলসভাবে কোভিড-১৯ প্রতিরোধে প্রচারণা চালাচ্ছেন। প্রচারনাকালীন সময়ে জনগনকে মাস্ক ব্যবহার ও সামাজিক দুরত্ব বজায় রাখতে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আগত ক্রেতা-বিক্রেতাদের প্রতি আহ্বান জানান তিনি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ