রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৪০ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

কুলিয়ারচরের বিধবা হত্যার দায়ে ১জনের মৃত্যুদণ্ড ও ৩ জনের বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে আদালত
মুহাম্মদ কাইসার হামিদ, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি / ৫৮ বার
আপডেট : রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১

কিশোরগঞ্জের কুলিয়ারচরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে জুমেলা খাতুন নামে এক বিধবাকে হত্যার দায়ে ১ জনের মৃত্যুদণ্ড, ১ জনের যাবজ্জীবন ও ২ জনকে দশ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (২৭ আগস্ট) সকালে কিশোরগঞ্জ প্রথম আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

রায়ে মামলার আসামী কুলিয়ারচর উপজেলার মধ্য গোবরিয়া গ্রামের আবু তাহেরকে মৃত্যুদন্ড ও এক লাখ টাকা জরিমানা, আসামী সিরাজুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা এবং মিজানুর রহমান ও নজরুল ইসলামকে দশ বছরের সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে দশ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। মামলার অপর আসামি মজিবুর রহমান মজনুকে বেকসুর খালাস প্রাদন করা হয়েছে ।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৮ সালের ১৮ মার্চ দিবাগত রাতে জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে আসামিরা বিধবা জুমেলা খাতুনের ঘরে ঢুকে তাকে কুড়াল দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়।

এ ব্যাপারে ১০জনকে আসামি করে কুলিয়ারচর থানায় একটি মামলা দায়ের করা হয়। পরে অপরাধ তদন্ত বিভাগ(সিআইডি) মামলাটির তদন্তভার গ্রহণ করে তদন্তশেষে ২০১১ সালের ২১মার্চ ইন্সপেক্টর কাজী কামাল উদ্দিন পাঁচ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। সাক্ষ্য প্রমাণ শেষে বিচারক আজ বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ