সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১০:৫৯ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

চাঁপাইনবাবগঞ্জে সকল ইউনিয়ন পরিষদে বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন
ইমাম হাসান জুয়েল, চাঁপাইনবাবগঞ্জ, জেলা প্রতিনিধিঃ / ৬০ বার
আপডেট : সোমবার, ৩০ নভেম্বর ২০২০

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ৬নং রাণীহাটি ইউনিয়ন পরিষদে বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন উপলক্ষে সূধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে ইউনিয়ন পরিষদের হল রমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব বিপিএম পিপিএম (বার)।

সদর মডেল থানার আয়োজনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৬নং রাণীহাটি রামচন্দ্রপুর হাটের চেয়ারম্যান মো. মহসীন আলী, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান পিপিএম, সদর মডেল থানার অফিসার ইনচার্জ ওসি মো. মোজাফফর হোসেন ও বিট অফিসার এসআই মো. আমির সোহেল।

সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক নূরুল হক তাঁর বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের খাদ্য নিশ্চিত করতে বলেছিলেন বাংলাদেশে একটি মানুষও যেন না খেয়ে থাকে, একটি মানুষও যেন গৃহহীন না থাকে, কেউ যেন অধিকার বঞ্চিত না হয়।

জেলা প্রশাসক আরও বলেন, করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশনায় জেলা প্রশাসন, ইউনিয়ন পরিষদ বিভিন্নস্থানে ত্রাণ বিতরণ করেছেন। সেখানে আমাদের সহযোগীতা করেন পুলিশ। সকলের প্রচেষ্টায় আমরা এভাবেই কাজ করে যাব।

পুলিশ সুপার আবদুর রকিব বলেন, বিট পুলিশিং এর মাধ্যমে এলাকার মানুষ উপকৃত হবে। পরিষদে একজন এসআই দায়িত্বে থাকবে। তিনি আরও বলেন, আপনাদের এলাকায় মাদকের কারবার, চোরাচালান বা যে কোন অপরাধ হলে কেন্দ্রে নিয়োজিত অফিসারকে জানাবেন। সেটা না পারলে সরাসরি আমাকে জানাবেন। মোবাইল, ফেসবুক যে কোন মাধ্যমে আমাকে জানাবেন। অথবা ওসিকে জানাবেন।

পুলিশ সুপার বলেন, রামচন্দ্রপুর হাট ও আশপাশের এলাকায় বোমাবাজি, সন্ত্রাসী কর্মকান্ড কঠোর হস্তে দমন করব। আপনাদের সহযোগীতায় পুলিশ সবসময় আপনাদের পাশেই আছে।

চেয়ারম্যান মো. মহসীন আলী তাঁর বক্তব্যে বলেন, আমি দায়িত্ব নেবার পর এলাকার উন্নয়নে সর্বাত্মক কাজ করে যাচ্ছি। মাননীয় পুলিশ সুপারকে অনুরোধ করব আমার এলাকার দিকে যেন বিশেষ নজর রাখেন। ককটেল, বোমা, সন্ত্রাসী কর্মকান্ড একেবারে বন্ধ করতে আপনার সহযোগীতা কামনা করছি।

সদর মডেল থানার অফিসার ইনচার্জ ওসি মো. মোজাফফর হোসেন তাঁর বক্তব্যে বলেন, বিট পুলিশিং হচ্ছে সেবা দেয়া। অতি দ্রুত সময়ে মানুষের দৌড় গোড়ায় সেবা দিতেই বিট পুলিশিং।

চাঁপাইনবাবগঞ্জে আমার যোগদান করা এক মাস হলো। আমি আপনাদের জানিয়ে দিতে চাই, সদর মডেল থানা দালাল মুক্ত রাখব, সেবা দিতে পুলিশের দরজা আপনাদের জন্য সবসময় খোলা থাকবে।

ওসি মোজাফফর আরও বলেন, প্রতিটি ইউনিয়নে পরিষদে বিট অফিসার হিসেবে একজন এসআই দায়িত্বে থাকবে। মানুষের খুব কাছাকাছি থেকে এলাকায় সন্ত্রাস দমন, মাদক দমন, অপরাধ দমনে কাজ করবে পুলিশ। একজন এসআই, সহকারী এসআই ও কিছু কনস্টেবল এসব বিটে থাকবে।

এর আগে অতিথিবৃন্দ ফিতা কেটে ১১ নং বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন করেন। শেষে মোনাজাত করা হয়। সভায় পরিষদের অন্যান্য সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ