শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৪:৪২ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

তানোর কামারগাঁ ইউপি”র ধানুরা ফুটবল মাঠে ১৫ ও ২১শে আগস্ট স্বরণে আ’লীগের দোয়া ও মিলাদ মাহফিল
সুজন রাজশাহী প্রতিনিধি: / ৭৭ বার
আপডেট : শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১

রাজশাহীর তানোর উপজেলার ৬-নং কামারগাঁ ইউনিয়নের আয়োজনে শোকাহত ১৫ ও ২১শে আগস্ট স্বরণে ধানুরা স্কুল মাঠে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৬নং কামার গাঁ ইউনিয়নের কৃতি সন্তান উদীয়মান তরুণ নেতা বিশিষ্ট ব্যবসায়ি ও সমাজ সেবক,গরীব দুঃখী খেটে খাওয়া মেহনতী মানুষের পরম বন্ধু ও দুই বারের সম্মানিত স্বর্ন পদক প্রাপ্ত চেয়ারম্যান জনাব মোঃ মোসলেম উদ্দিন প্রামাণিক।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান মোসলেম উদ্দীন প্রামাণিক বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে বারবার হত্যার চেষ্টা করেছে ষড়যন্ত্রকারীরা। বঙ্গবন্ধুর আদর্শের আলোকবর্তিকা এখন তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে। আর তাঁকে হত্যা করতেই পরিকল্পিত ভাবে ২১শে আগস্টে গ্রেনেড হামলা চালিয়েছিল একশ্রেণীর দুষ্কৃতকারী মহল। রক্তাক্ত ২১ আগস্ট’ বারুদ আর রক্তমাখা বীভৎস রাজনৈতিক হত্যাযজ্ঞের দিন। মৃত্যু-ধ্বংস-রক্তস্রোতের নারকীয় গ্রেনেড হামলার আজ পনের বছর পেরিয়ে গেছে।
চেয়ারম্যান বলেন, সভ্যজগতের অকল্পনীয় এক নারকীয় হত্যাকান্ড চালানো হয় ২০০৪ সালের এই দিনে। গ্রেনেডের হিংস্র দানবীয় সন্ত্রাস আক্রান্ত করে মানবতাকে। রক্ত-ঝড়ের প্রচন্ডতায় মলিন হয়ে গিয়েছিল বাংলা ও বাঙালীর মুখ। জীবন্ত বঙ্গবন্ধু এ্যাভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণ এদিন মুহূর্তেই পরিণত হয়েছিল মৃত্যুপুরীতে। শোকাবহ রক্তাক্ত আগস্ট মাসেই আরেকটি ১৫ আগস্ট ঘটানোর লক্ষ্য থেকে ঘাতক হায়েনার দল গ্রেনেড দিয়ে রক্তস্রোতের বন্যা বইয়ে দিয়েছিল বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ের আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সমাবেশস্থলে। টার্গেট ছিল এক ও অভিন্ন। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাসহ আওয়ামী লীগকে সম্পূর্ণ নেতৃত্বশূন্য ও মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করতেই ঘাতকরা চালায় এই দানবীয় হত্যাযজ্ঞ। জাতির সামনে আবারও স্পষ্ট হয়ে ওঠে স্বাধীনতাবিরোধী অপশক্তির একাত্তরের পরাজয়ের প্রতিশোধস্পৃহা।
চেয়ারম্যান আরো বলেন, ১৫ ই আগস্ট এবং ২১শে আগস্টে গ্রেনেড হামলা একইসূত্রে গাঁথা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে আর ২০০৪ সালের ২১শে আগস্ট মূলত আওয়ামী লীগকে নেতৃত্ব শূণ্য করতেই এই নৃশংসতম হত্যাযজ্ঞ ও গ্রেনেড হামলা চালায় কুচক্রী মহল। আজ বুধবার (২৬শে আগস্ট) সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত ইউনিয়নের ধানুরা স্কুল মাঠে অনুষ্ঠানটিকে কেন্দ্র করে প্রায় ১ হাজাের অধীক লোক উপস্থিত হয়। সেই সময় শোকাবহ ১৫ ও ২১শে আগষ্টে নিহতদের আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি।
দোয়া ও মিলাদ মাহফিলে সভাপতিত্ব করেন, তানোর থানা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয় সম্পাদক আহসান আলী মাস্টার, সঞ্চালনায় ছিলেন কামারগাঁ ৯-নং ওয়ার্ড কাউন্সিল মোঃ নজরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রবীণ আওমীলীগ নেতা মোঃ ফয়েজ উদ্দিন। মোঃ হাবিল রানা সিনিয়র সহ-সভাপতি কামারগাঁ ইউনিয়ন আওয়ামী যুবলীগ, মোঃ তোফাজ্জল হক খান বন ও পরিবেশ সম্পাদক তানোর থানা আওয়ামীলীগ, মোঃ মোনতাজ আলী ৭-নং ওয়ার্ড কৃষক লীগ সভাপতি, মোঃ আলম হোসেন সহ-সভাপতি ৮-নং ওয়ার্ড আওয়ামীলীগ, মোঃ সামসুল প্রবীণ আওয়ামীলীগ, মোঃ আব্দুল করিম মন্ডল সভাপতি ৩-নং ওয়ার্ড আওয়ামীলীগ, মোঃ নাজমুল হক তুহিন, সভাপতি ১-নং ওয়ার্ড ছাত্রলীগ, মোঃ আব্দুল্লাহ রানা সাধারণ সম্পাদক ১-নং ওয়ার্ড ছাত্রলীগ। এ ছাড়াও বাংলাদেশ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ সুশীল সমাজের নেত্রীবৃন্দরাও উপস্থিত ছিলেন‌।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ