মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১১:২৭ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

আওয়ামীলীগেৱ জন‍্য বংশোধারা নিবেদিতপ্রাণ সমাজ সেবক সুজনেৱ
সোহেল ৱানা নিজস্ব প্রতিবেদক / ১০৭ বার
আপডেট : মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

বংশের ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে আওয়ামীলীগের জন্য নিবেদিতপ্রাণ হয়ে সংগঠনকে চাঙ্গা করতে কাজ করে যাচ্ছেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক,আ:লীগ নেতা জনাব আবুল বাশার সুজন।

আবুল বাশার সুজন এর জীবন কাহিনী নিয়ে কিছু কথা পারিবারিক সূত্রে জানা যায়,

আবুল বাশাৱ সুজনেৱ পিতা আলহাজ্ব সামাদ মণ্ডল,তিনি ছিলেন আওয়ামী লীগের এক কান্ডারী নেতা ১৯৯৭ সালে রাজশাহী মহানগর আওয়ামী লীগের আওতাধীন ১৫ নং ওয়ার্ডের সভাপতি নির্বাচিত হন। টানা দুইবার সভাপতি থাকার পরে তৃতীয়বার একই কমিটির উপদেষ্টা নির্বাচিত হন। বর্তমানে তিনি ১৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের উপদেষ্টা হিসেবে দায়িত্বরত রয়েছেন। পিতার রাজনৈতিক আদর্শকে ধারন করে আবুল বাশার সুজন ছোট থেকেই আওয়ামী রাজনীতির সাথে জড়িত ছিলেন। সেই ধারাবাহিকতায় রাজনৈতিক দক্ষতা বলে তিনিও রাজশাহী মহানগর আওয়ামী রাজনীতির সাথে জড়িত।
তিনি ২০০৮ সালে রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী সমর্থিত প্রার্থীর পক্ষে তালা প্রতীক এর নির্বাচনি প্রচারণায় যুক্ত ছিলেন।
এর পর ১৩ সালেৱ এর সিটি নির্বাচন, ১৪ সালেৱ সংসদ নির্বাচন, ১৮ সালেৱ এর সিটি ও গত সংসদ নির্বাচনে আবুল বাশার সুজন ভোট কেন্দ্রের আহবায়ক এর দায়িত্বে থেকে নৌকা প্রতিকের বিজয় এনেদিয়েছিলেন। বর্তমানে তিনি বোয়ালিয়া থানা আওয়ামী লীগের সহ সভাপতির দায়িত্বে রয়েছেন।

সুজনেৱ বংশো পড়া থেকে সমাজসেবা কর্মকাণ্ড মসজিদ মাদ্রাসা ও অসহায় মানুষের পাশে থেকে নানান ভাবে সহযোগিতা দিয়ে আসছেন।

সুজন বর্তমানে তানোর পৌরসভা ৩ নং ওয়ার্ডের ভোটার অনেক ছোট থেকেই তানোরে আসা-যাওয়া করেন তিনি।
তানোর পৌরসভায় আওয়ামীলীগেৱ প্রতিনিধি না থাকায় উন্নয়নে ভুগছেন পৌৱবাসি ৱাস্তা ঘাটেৱ বেহাল দশা সৱকাৱি উন্নয়নের ছিটেফোটাও পড়েনি তানোৱ পৌৱসভাতে এমন্তায় অবস্থায় তানোৱ পৌৱসভাৱ জনসাধাৱণেৱ উন্নয়নেৱ কথা চিন্তা কৱে
আগামীতে আওয়ামীলীগেৱ মনোনীত প্রার্থী তথা নৌকা কে জয় কৱাৱ লক্ষে আওয়ামীলীগেৱ নেতা হিসাবে পৌৱ ১ থেকে ৯ নং-ওয়ার্ডে নিজ তহবিল থেকে বিভিন্ন উন্নয়নমূলক,ৱাস্তা সংস্কার, মসজিদ,মাদ্রাসা,
মন্দিরে অনুদান ও মহামাৱি কৱোনা কালে এবং বন্যা কবলিত অসহায় মানুষের পাশে থেকে সার্বিক সহযোগিতা চলমান রেখেছেন।

সুজন বলেন অর্থের লোভ আমাৱ নাই তানোর পৌরসভা আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কে জিতানোৱ লক্ষ্যে আমি কাজ করে যাচ্ছি। তানোর পৌর মেয়র হিসাবে দলীয় প্রতীক আমি চেয়েছি আমাকে না দেওয়া হলেও সমস্যা নাই।
যাকেই দলীয় প্রতীক দেওয়া হবে তার হয়ে তথা নৌকার হয়ে কাজ করে দলীয় মেয়র বানাবো ইনশাল্লাহ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ