শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৩:২৮ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

রাজশাহীতে নিউজ নেটওয়ার্কের কর্মশালার দ্বিতীয় পর্ব শেষে সনদ বিতরণ
স্টাফ রিপোর্টার খোরশেদ আলম / ৩৫ বার
আপডেট : শনিবার, ৩১ অক্টোবর ২০২০

রাজশাহীতে নিউজ নেটওয়ার্কের উদ্যোগে নারী ও মেয়েদের অধিকার বিষয়ক তিন দিনের প্রশিক্ষণ কর্মশালার দ্বিতীয় পর্ব শেষ হয়েছে। রাজশাহী পর্যটন মোটেলের সম্মেলন কক্ষে গত রোববার কর্মশালা শুরু হয়েছিল।

মঙ্গলবার কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করা হয়। নিউজ নেটওয়ার্কের সম্পাদক ও প্রধান নির্বাহী মো. শহিদুজ্জামান সনদ বিতরণ করেন। ইউরোপিয় ইউনিয়নের সহায়তায় আয়োজিত এ কর্মশালায় রাজশাহীর দুটি পত্রিকার দুইজন সম্পাদক, ১৩ জন সাংবাদিক, পাঁচজন ধর্মীয় নেতা এবং পাঁচজন সমাজকর্মী অংশ নিয়েছিলেন।

সম্পাদকদের মধ্যে ছিলেন রাজশাহীর স্থানীয় দৈনিক সোনার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত ও দৈনিক নতুন প্রভাতের ভারপ্রাপ্ত সম্পাদক সোহেল মাহবুব। সমাপনি অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন সাংবাদিক আবুল কালাম মুহম্মদ আজাদ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিউজ নেটওয়ার্কের ফিল্ড কো-অর্ডিনেটর মাসুমা ইউসুফ ও বাংলাদেশ হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরামের রাজশাহী জেলা ককাসের সাধারণ সম্পাদক সাংবাদিক রিমন রহমান।

গত বৃহস্পতিবার রাজশাহীতে সমানসংখ্যক অংশগ্রহণকারী নিয়ে একই বিষয়ের ওপর কর্মশালা শুরু হয়। সেই কর্মশালা শনিবার শেষ হয়। এর পরদিন থেকেই শুরু হয় তৃতীয় দলের কর্মশালা। বুধবার থেকে নতুন আরেক দলের কর্মশালা শুরু হবে।

এভাবে চারটি দলে মোট ১০০ জন কর্মশালায় অংশ নেবেন, যারা মানবাধিকার রক্ষায় কাজ করেন। কর্মশালায় নারী ও মেয়েদের অধিকার প্রতিষ্ঠায় সাংবাদিক, ধর্মীয় নেতা এবং সমাজকর্মীরা কীভাবে কাজ করতে পারেন সে বিষয়ে বিস্তারিত আলোচনা হচ্ছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ