সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১০:০০ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

নড়াইলের পল্লীত সেতু ভে’ঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছি’ন্ন!!
উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধিঃ / ৭৩ বার
আপডেট : সোমবার, ৩০ নভেম্বর ২০২০

নড়াইলের কালিয়ায় কালিয়া-গোপালগঞ্জ সড়কের চিত্রা নদীর ওপর নির্মিত কলাবাড়িয়া সেতুটির মাঝখানে ভে’ঙ্গে প’ড়েছে। যে কারণে ওই সেতুর ওপর দিয়ে সকল প্রকার যান চলাচল ব’ন্ধ হয়ে গেছে। সেতুটি ভে’ঙ্গে পড়ায় গত এক সপ্তাহ যাবত কালিয়ার সাথে গোপালগঞ্জের সরাসরি সড়ক যোগাযোগ বি’চ্ছিন্ন হয়ে গেছে। এতে করে ব্যবসায়ীসহ সকল মহল মারা*ত্মক সম’স্যার সম্মূখীন হয়ে পড়েছে।

উপজেলা প্রকৌশলীর অফিস সুত্রে জানা গেছে, বিগত ১৯৮০ দশকের মাঝামাঝি সময়ে কালিয়া তথা নড়াইলের সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ স্থাপনের জন্য কালিয়া-গোপালগঞ্জ সড়কের কলাবাড়িয়া নামক স্থানে চিত্রা নদীর ওপর সেতুটি নির্মাণ করে স্থানীয় প্রকৌশল বিভাগ।

সেতুটি নির্মাণের পর থেকে সংস্কারে উদ্যোগ নেয়া হয়নি। অপরদিকে ভারীযান চলাচলের ক্ষেত্রেও নিয়ন্ত্রণ করা হয়নি। বয়সের ভারে জী’র্ণ হয়ে পড়া সেতুটির ওপর দিয়ে বালু বোঝাই একটি ট্রাক যওয়ার সময় সেতুটিতে বড় ধরনের ফাঁ’টল দেখা দেয়। কিন্তু স্থানীয় প্রশাসন সেটিকে আমলে না নেয়ায় এবং ওইসব ভারী যানবাহন চলাচল অব্যাহত থাকায় জাতীয় শোক দিবসের দিনে সেতুটির একটি অংশ নদীতে ভে’ঙ্গে পড়েছে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।

বড় ধরনের দু’র্ঘটনা এড়াতে স্থানীয় প্রশাসন সেতুটি পুরোপুরি ব’ন্ধ করে দেয়া হয়েছে। ফলে গোপালগঞ্জের সঙ্গে কালিয়া ও নড়াইলের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। সড়কটি বন্ধ হয়ে যাওয়ায় উপজেলার ব্যবসায়ীরাসহ সাধারণ মানুষ মারা’ত্মক সমস্যা ও দু’র্ভোগের শিকার হচ্ছেন।

উপজেলা প্রকৌশলী মো.আবু বকর ছিদ্দিক বলেন, ‘বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।’ কালিয়ার ইউএনও মো. নাজমুল হুদা বলেন, ‘সেতুটি ভে’ঙ্গে পড়ার খবর পেয়ে বড়ধরনের দু’র্ঘটনা এড়াতে

সেতুর ওপর দিয়ে যান চলাচল ব’ন্ধ করে দেয়া হয়েছে।’ নড়াইলের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী বিধান চন্দ্র সমদ্দার বলেন, ‘নদীর ওই স্থানটিতে নতুন সেতু নির্মাণের সুপারিশ করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ