শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৭:৩৫ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে হত্যায় ছিল হামলাকারীদের লক্ষ্য উদ্দেশ্য গোলাম রব্বানী
সুজন রাজশাহী প্রতিনিধি: / ৬২ বার
আপডেট : শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০

রাজশাহীর তানোর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মুন্ডুমালা পৌরসভার মেয়র গোলাম রাব্বানী বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট আর ২০০৪ সালের ২১ আগস্ট একই সূত্রে গাঁথা। ১৫ আগস্টের প্রাইম টার্গেট ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর ২১ আগস্টের প্রাইম টার্গেট ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্দেশ্য ছিল একই’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ শেখ হাসিনা তথা আওয়ামী লীগকে শেষ করে দেওয়া।

মেয়র আরো বলেন, বঙ্গবন্ধু দুর্নীতিমুক্ত সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। কিন্তু বর্তমানে কিছু সংখ্যক ব্যাক্তি বিশেষের কারনে আজ লুটপাট-দুর্নীতি নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। বঙ্গবন্ধু এরকম বাংলাদেশ দেখতে চায়নি। বঙ্গবন্ধুর দেখিয়ে দেওয়া সঠিক পথ হিসেবে দুর্নীতির বিরুদ্ধে আমাদের আন্দোলন চলবেই। দুর্নীতি যেকোনো দেশের উন্নয়নে একটি বড় বাধা। দুর্নীতির সঙ্গে কোনো প্রকার আপোস নয়। দুর্নীতিবাজদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার থাকতে হবে। আমরা বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত সৈনিক’ বঙ্গবন্ধু কোন অবস্থাতেই অন্যায়ের কাছে মাথা নত করেন নি। আমরাও জাতির জনকের দেখিয়ে দেওয়া পথকে অনুসরণ করে চলছি মৃত্যু পর্যন্ত সেইভাবেই চলবো। কোন ব্যাক্তি বিশেষের তাঁবেদারিও করিনা কিংবা কাহারো রক্ত চক্ষুকে ভয় পাইনা। আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে লালন করেই জননেত্রী শেখ হাসিনার দেখিয়ে দেওয়া নির্দেশ মেনে চলছি এবং চলবো।
শনিবার (২২ আগস্ট) বাদ আছর শোকাবহ ১৫ আর ২১ আগস্টে নিহতদের স্মরণে তানোর মুন্ডুমালা পৌর আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মুন্ডুমালা বাজারে অবস্থিত পৌর আওয়ামী লীগের কার্যালয়ে এই সভাটি অনুষ্ঠিত হয়। এসময় মেয়র বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্ট, এই দুই হত্যাকাণ্ড একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন, মুন্ডুমালা ১-নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুল জাব্বার। যৌথ সঞ্চালনায় ছিলেন, মোঃ রুবেল শেখ সাধারন সম্পাক মুন্ডুমালা পৌর ছাত্রলীগ ও গয়ানাথ সাংগঠনিক সম্পাদক মুন্ডুমালা পৌর ছাত্রলীগ। পৃষ্ঠপোষকতায় ও সার্বিক আয়োজনে ছিলেন, মুন্ডুমালা পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, বিশিষ্ট সমাজ সেবক, ত্যাগিনেতা ও পৌরসভার মেয়র পদপার্থী মোঃ সাইদুর রহমান।
সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন. আব্দুস সালাম, সাধারন সম্পাদক ১-নং ওয়ার্ড আওয়ামীলীগ, মোঃ হারুন অর-রসিদ সাধারন সম্পাদক ২-নং ওয়ার্ড আওয়ামীলীগ, মোঃ হাবিবুর রহমান প্যানেল মেয়র মুন্ডুমালা পৌরসভা, মোঃ সাদিকুল ইসলাম সভাপতি ৩-নং ওয়ার্ড আওয়ামীলীগ, মোঃ জেকের আলী সাধারন সম্পাদক ৪-নং ওয়ার্ড আওয়ামীলীগ, আজম মাস্টার সভাপতি ৫ -নং ওয়ার্ড আওয়ামীলীগ, মোঃ এনামুল ৮-নং ওয়ার্ড আওয়ামীলীগ। নজরুল ইসলাম কাউন্সিলর ও সাধারন সম্পাদক ৯-নং ওয়ার্ড আওয়ামীলীগ। মোঃ আবুতালেব সাংগঠনিক সম্পাদক মুন্ডুমালা পৌর আওয়ামীলীগ। আরো উপস্থিত ছিলেন, অপুর্ব চন্দ্র হাওলাদার মুন্ডুমালা পৌর ছাত্রলীগ। এছাড়া মুন্ডুমালা পৌর আওয়ামীলীগ ও সকল সহযোগি সংগঠনেরর নেতা কর্মীরাও উপস্থিত ছিলেন।
উক্ত অনুষ্ঠানে ১৫ আগস্ট ’৭৫ এর কালোরাতে জাতির জনক বঙ্গবন্ধু, বঙ্গমাতাসহ ২১শে আগস্টে নির্মমভাবে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মোনাজার পরিচালনা করেন, মাওলানা শরিফুল ইসলাম।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ