শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৯:৫২ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

রাজশাহীর তানোরে পাঁচটি দোকানে ২৮ হাজার টাকা জরিমানা
স্টাফ রিপোর্টার খোরশেদ আলম / ৫৭ বার
আপডেট : শুক্রবার, ০৫ মার্চ ২০২১

রাজশাহীর তানোর উপজেলার থানা মোড়সহ তালন্দ বাজার ও চাপড়া বাজারে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার আইনে ৫টি দোকানে ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ভোক্তা অধিকার সংরক্ষরণ অধিদপ্তরের রাজশাহী জেলা সহকারী পরিচালক মাসুম আলী এসব দোকানে অভিযান চালিয়ে বিভিন্ন অভিযোগে জরিমানা করেন।

তিনি তানোর থানা মোড়ের মেসার্স আরিফ অটোতে মোটরসাইকেলের নকল যন্ত্রাংশ অধিক মূল্যে বিক্রির অভিযোগে ২০ হাজার টাকা জরিমানা করেন। সেই সাথে তালন্দ বাজারে অনু কস্মেটিক্স এর পণ্যে আমদানী মেয়াদ ও মূল্য না থাকায় ৩ হাজার টাকা ও তালন্দ বাজারের চৌধুরী কীটনাশকের দোকানে মেয়াদ উত্তীর্ণ কীটনাশক হওয়ায় ২ হাজার টাকা জরিমানা করেন।

অপরদিকে চাপড়া বাজারে আব্দুল্লাহ ট্রেডার্সে সারের মূল্য তালিকা না টাঙানোর অপরাধে দুই হাজার টাকা ও চাপড়া বাজারের মা ফামের্সিতে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে এক হাজার টাকা জরিমানা করা হয়।

এর মধ্যে তানোর থানার এসআই আরিফ অটো থেকে মোটরসাইকেলের যন্ত্রাংশ কিনে দেখেন সেগুলো নকল এবং দামও নেয়া হয়েছে নির্ধারিত মূল্যের চাইতে বেশি। তার দেয়া তথ্যের ভিত্তিতে আরিফ অটোতে অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পাওয়ায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার ২৫ পার্সেন্ট টাকা অভিযোগকারী ভোক্তা তানোর থানার এসআই কে ৫হাজার টাকা প্রদান করা হয়।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষরণ অধিদপ্তরের রাজশাহী জেলা সহকারী পরিচালক মাসুম আলী বলেন, সরকারি বিধি অনুযায়ী কোন ভোক্তার দেয়া অভিযোগ সঠিক প্রমাণ হলে জরিমানার ২৫ পার্সেন্ট কমিশন সেই অভিযোগকারী ভোক্তাকে দেয়া হয়। কমিশনের ৫ হাজার টাকা ভোক্তাকে প্রদান করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ