মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৫:৫৯ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

বাগমারার তাহেরপুরের বিনোদন কেন্দ্র এখন বারনইনদীর বেঁড়ি বাঁধে
স্টাফ রিপোর্টার খোরশেদ আলম / ৩২ বার
আপডেট : মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

রাজশাহীর বাগমারার তাহেরপুরে এখন নতুন বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে ওঠেছে বারনই নদীর বেঁড়ি বাঁধ। রাজা কংস নারায়নরে স্মৃতি বিজড়িত দূর্গা পূজার আদি উৎপত্তিস্থল তাহেরপুরের এই নতুন বিনোদনকেন্দ্রে এখন দর্শনার্থীরা ভিড় জমাচ্ছেন।

প্রতিদিন বিকেল হলেই এখানে বিভিন্ন এলাকার ভ্রমন পিপাসুরা দলে দলে ছুটে আসছেন। কেউ নৌকা নিয়ে কেউ মোটরসাইকেলে বা অন্য যানবাহনে ।

স্থানীয়রা জানান বারনই নদীর কুল ঘেঁষে তাহেরপুর ব্রীজ থেকে তাহেরপুরে দোল মন্দির পর্যন্ত আড়াই কি:মি: এই বেঁড়ি বাঁধটি তাহেরপুরের মেয়র আবুল কালাম আজাদের একক প্রচেষ্টায় গত বছর নির্মাণ করা হয়েছে।
নির্মাণ জনিত কিছু ত্রুটির কারণে চলতি বছর এর নির্মাণ কাজ শেষ হয়েছে। এখানে কংক্রিটের ব্লক দিয়ে নদীর পাঁড় শক্ত করে বেঁধে দেওয়া হয়েছে। এই পাড় দর্শনার্থীদের বসার জন্য টাইলস লাগানো বেঞ্চ বানানো হয়েছে। বিকেল হলে নানান বয়সের দর্শনার্থীরা ছুটে আসেন এই বেঁড়ি বাঁধে।

এখানে শিশুদের নানান খেলনা পাওয়া যায়। রয়েছে মুখরোচক নানান খাবারের ব্যবস্থা। এখানে বসলে যে কারনে নয়ন জুড়িয়ে যায়। করোনা লকডাউনে বিপর্যন্ত অনেকেই একঘেঁয়েমি থেকে মুক্তি ও মানসিক স্বস্তি পেতে ছুটে আসেন এই বিনোদন কেন্দ্রে। এখানে নৌকা ভ্রমনের সুব্যবস্থা রয়েছে।

দিনব্যাপি ভ্রমন পিপাসুরা এখানে এসে তাহেরপুরে দর্শনীয় স্থান আদি দূর্গা মন্দির, জমিদার বাড়ি, তাহেরপুর কলেজসহ নানান দর্শনীয় স্থান ঘুরে দেখতে পারেন বিনা পয়সায়। সেই সাথে তাহেররপুর বাজারে রয়েছে দুটি চাইনিজ রেস্টুরেন্ট সহ দেশীয় হোটেলে নানান খাবারের সমারোহ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ