শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৯:৪৫ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

রাজশাহীতে নিউজ নেটওয়ার্কের উদ্যোগে নারী ও মেয়েদের অধিকার বিষয়ক কর্মশালা
স্টাফ রিপোর্টার খোরশেদ আলম / ৬১ বার
আপডেট : শুক্রবার, ০৫ মার্চ ২০২১

রাজশাহীতে নিউজ নেটওয়ার্কের উদ্যোগে নারী ও মেয়েদের অধিকার বিষয়ক তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। রাজশাহী পর্যটন মোটেলের সম্মেলন কক্ষে আজ বৃহস্পতিবার (২০ আগস্ট) সকালে সামাজিক দূরত্ব বজায় রেখে দিনব্যাপী এই কর্মশালা শুরু হয়।

ইউরোপিয় ইউনিয়নের সহায়তায় আয়োজিত এ কর্মশালায় রাজশাহীর দুটি পত্রিকার দুইজন সম্পাদক, ১৩ জন সাংবাদিক, পাঁচজন বিভিন্ন ধর্মের ধর্মীয় নেতা এবং পাঁচজন সমাজকর্মী অংশ নিচ্ছেন। সাংবাদিকদের মধ্যে পাঁচজন নারী। সম্পাদকদের মধ্যে ছিলেন দৈনিক সানশাইনের তসিকুল ইসলাম বকুল ও অনলাইন নিউজ পোর্টাল বাংলার কথার শ.ম সাজু। এই কর্মশালা শেষ হবে শনিবার।

এরপর রোববার থেকেই শুরু হবে আরেক দলের কর্মশালা। এভাবে চারটি দলে মোট ১০০ জন কর্মশালায় অংশ নেবেন, যারা মানবাধিকার রক্ষায় কাজ করেন। চার দলের জন্য কর্মশালা চলবে মোট ১২ দিন। কর্মশালায় নারী ও মেয়েদের অধিকার প্রতিষ্ঠায় সাংবাদিক, ধর্মীয় নেতা এবং সমাজকর্মীরা কীভাবে কাজ করতে পারেন সে সম্পর্কে বিস্তারিত আলোচনা হচ্ছে।
কর্মশালায় প্রথম দিন সেশন পরিচালনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. সাজ্জাদ বকুল। শুভেচ্ছা বক্তব্য দেন সাংবাদিক আবুল কালাম মুহম্মদ আজাদ।

নিউজ নেটওয়ার্কের পক্ষ থেকে উপস্থিত ছিলেন দৈনিক ইত্তেফাক পত্রিকার যশোর প্রতিনিধি আহম্মেদ সাঈদ বুলবুল। সার্বিক সহযোগিতা করেন বাংলাদেশ হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরামের রাজশাহী জেলা ককাসের সাধারণ সম্পাদক সাংবাদিক রিমন রহমান।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ