বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৯:২৯ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

রাজশাহীর লক্ষ্মীপুরে রাস্তায় নির্মাণ সামগ্রী ভোগান্তিতে পথচারী
স্টাফ রিপোর্টার খোরশেদ আলম / ৩৭ বার
আপডেট : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

রাজশাহীর লক্ষ্মীপুর এলাকা এখন জনবহুল এলাকায় পরিণত হয়েছে। এই এলাকায় রয়েছে চিকিৎসা সেবার সব থেকে বড় প্রতিষ্ঠান রাজশাহী মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল। এছাড়াও বেসরকারী ভাবেও রয়েছে হাসপাতাল, ক্লিনিক ও ডায়গণষ্টিক সেন্টার।

সেইসাথে রেয়েছে শিক্ষা প্রতিষ্ঠান ও বাজার। এজন্য সর্বদা এখানে যানজোট লেগেই থাকে। লক্ষ্মীপুর মোড়ে ঈমান হোটেলে পার্শে তৈরী হচ্ছে পপুলার ডায়গণষ্টিক সেন্টারের নতুন ভবন। এই ভবন তৈরী জন্য রাস্তার উপরে রাখা হয়েছে ইট, বালি ও ইটের সুর্কি। এগুলো রাখার কারনে সেখানকার ফুটপাতের দোকানদারগণ আরো সামনে এগিয়ে এসে রাস্তার প্রায় অর্ধেক জুরে বসে ব্যবসা করছে।

এতে করে এখানে সার্বক্ষণিক যানজোট লেগইে থাকছে। এছাড়াও বর্তমান পপুলার ও তার সামনের রয়্যাল হাসাপাতাল অপরিকল্পিতভাবে করার শহরের কোথাও যানজোট না হলেও এখানে যাটজোট নিত্যসঙ্গী হয়ে দাঁড়িয়েছে।
অটোচালক শফিকুল ইসলাম, পথচারী ওমর ফারুক, মান্নান, সাবিনা, অলোক ও তসিকুর রহমান বলেন, গুরুত্বপূর্ণ রাস্তায় এভাবে নির্মান সামগ্রী রেখে মানুষের ভোগান্তি করা ঠিক নয় তবে কে কার কথা শুনবে।

এখন জোর যার মুল্লুক তার হয়ে গেছে বলে জানান তারা। তারাসহ আরো অন্যান্য ব্যক্তি দ্রুত সময়ের মধ্যে রাস্তার উপর থেকে নির্মাণ সামগ্রী ও দোকান অপসারণ করে জনগণের চলাচলের সুবিধা করার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন।

এ বিষয়ে রাসিক ৮নং ওয়ার্ড কাউন্সিলর এসএম মাহবুবুল হক বলেন, তিনি ঘটনাস্থল আজ সকালে দেখেছেন। রাস্তায় নির্মাণ সামগ্রী রাখার জন্য সিটি কর্পোরেশনের অনুমতি লাগে। পপুলার কর্তৃপক্ষ অনুমতি নিয়েছে কিনা তিনি তা জানেন না। তবে এ বিষয়ে জেনে ব্যবস্থা নেবেন বলে জানান কাউন্সিলর।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ