শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:০২ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

নাগরপুরে বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদত বার্ষিকী যথাযথ মর্যাদায় পালিত
নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ / ৪২ বার
আপডেট : শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০

টাঙ্গাইলের  নাগরপুরে ১৫ আগাষ্ট জাতীয় শোক দিবসে, জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদত বার্ষিকী যথাযথ মর্যাদায় পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সকালে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পকস্তবক অর্পণ করে উপজেলা প্রসাশন, উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠন সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে।
পরে, উপজেলা মিলনায়তন হল রুমে এক আলোচনা সভা এর আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলাম এর সভাপতিত্বে ও জি এম ফুয়াদ এর সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ভূমি তারিন মাসরুর, নাগরপুর থানার অফিসার ইনচার্জ মো. আলম চাঁদ, নাগরপুর যদুনাথ মডেল পাইট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম সবুজ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ূন কবির, ছামিনা বেগম সিপ্রা, উপজেলা কৃষি কর্মকতা মো. আব্দুল মতিন বিশ্বাস, উপজেলা প্রানি সম্পদ কর্মকতা ডা. রফিকুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সুজায়েত হোসেন, মুক্তিযোদ্ধা খ. আছাব মাহমুদ সহ উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী, বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ।

এ সময় বক্তারা স্বাধীনতার স্থপতি ও তার পরিবারের সদস্যদের ৪৫ শাহাদত বার্ষিকীতে শ্রদ্ধা ভরে স্মরণ করে বলেন, যে মহান নেতার জন্ম না হলে বাংলাদেশের জন্মই হতো না। তাকে ও তার পরিবারের সদস্যদের এক দল বিপথগামী সেনা সদস্যরা নির্মম ভাবে হত্যা করে জাতীকে কলঙ্কীত করে। স্বাধীনতার ইতিহাসকে মুছে দিতে চেয়েছিলো। কিন্ত এতো কিছুর পরেও জাতী আজ সঠিক ইতিহাস জানতে পেরেছে। শোক ও ভালোবাসায় সিক্ত দেশবাসী আজ বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছে।

পরে, সমাজ কল্যান মন্ত্রনালয় প্রতিবন্ধদের মাঝে হুইল চেয়ার বিতরন করে, শোক দিবস উপলক্ষে আয়োজিত অনলাইন প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন ও যুব উন্নয়ন অধিদপ্তরের পক্ষ থেকে ঋণ বিতরন করা হয়।
এছাড়াও উপজেলার সকল সমজিদে যোহর এর নামজের পর বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের বিদেহী আত্নার শান্তি কামনা করে দোয়া এবং মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ