শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৫:২৭ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

বরিশালে নানা আয়োজনে জাতির পিতার র ৪৫তম মৃত্যু বার্ষিকী পালিত
আবদুল্লাহ আল নোমান বরিশাল ব্যুরো।। / ৩০ বার
আপডেট : শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বরিশালে বিভিন্ন সংগঠন নানান অনুষ্ঠানের আয়োজন করেছে। এরমধ্যে রয়েছে শ্রদ্ধাঞ্জলি,আলোচনা সভা,দোয়া মাহফিল।

সকাল ৯ টায় বঙ্গবন্ধু উদ্যানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার হিসাবে পুষ্পস্তবক অর্পণ করবেন জেলা প্রশাসক।

সকাল সাড়ে ৯ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে জেলা প্রশাসন, জেলা শিল্পকলা একাডেমি, জেলা ক্রীড়া সংস্থা, অফিসার্স ক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ ও অন্যান্য সহযোগী প্রতিষ্ঠানের পুষ্পস্তবক অর্পণ।

একই সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করবেন বিভাগীয় কমিশনার ।

সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে আলোচনা সভা । আলোচনা সভাটি জুম ভিডিও কনফারেন্স, জেলা প্রশাসন বরিশালের ফেসবুক পেজ এবং স্থানীয় ক্যাবল টিভিতে সরাসরি দেখা যাবে।

দুপুর ১২ টায় ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল, ইসলামি ফাউন্ডেশন বিভাগীয় কার্যালয়ে।

বাদ জোহর কালেক্টরেট মসজিদে দোয়া মাহফিল।

বিকাল ৪টায় শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণী

বিকাল ৫ টায় শিশু একাডেমি কর্তৃক দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণ।

বিকাল সাড়ে ৫টায় বিসিক শিল্প মালিক সমিতি কর্তৃক আলোচনা সভা ও দোয়া মাহফিল ।

রাত ৮টায় জেলা শিল্পকলা একাডেমি কর্তৃক আয়োজিত “শিল্পের আলোয় বঙ্গবন্ধু” শীর্ষক আলোচনা সভা, কবিতা আবৃত্তি ও বঙ্গবন্ধুকে নিয়ে গান । জেলা শিল্পকলা একাডেমি, বরিশালের ফেসবুক পেজে অনলাইন স্ট্রিমইয়ার্ডের মাধ্যমে অনুষ্ঠানটি দেখা যাবে।
সকাল আটটায় বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলার সহ-সভাপতি, বরিশাল -৫ (সদর) আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপির পক্ষে বঙ্গবন্ধু উদ্যানে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন ও বিকেলে আসর বাদ বরিশাল নগরীর করিম কুটির মসজিদে দোয়া মোনাজাতের আয়োজন করা হয়েছে।

এছাড়া সদর উপজেলার ১০ টি ইউনিয়নে দুটি করে মসজিদে কোরআন তেলওয়াত ও বাদ আসর দোয়া মোনাজাতের আয়োজন করা হয়েছে।

জেলা প্রশাসনের এসব অনুষ্ঠান চলবে আগামী ৩১ আগস্ট পর্যন্ত ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ