রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৩৩ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

মেঘনা-বেতুয়া পর্যটকদের এক আবাসস্থল জায়গা প্রসস্ত করতে বেঁড়ী সংস্কারের দাবী
আবদুল্লাহ আল নোমান, বরিশাল ব্যুরো॥ / ৫৬ বার
আপডেট : রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১

চরফ্যাশন উপজেলার সুন্দর ও মনোরম পরিবেশ মেঘনার বেতুয়া স্পটটি এখন পর্যটকদের এক আবাসস্থল। সরকারি ছুটির দিন গুলোতে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দূর দুরান্ত এলাকার দর্শনার্থীদের ভীড় এখন চোখে পড়ার মত।

শুক্রবার বেতুয়া ঘুরে দেখা গেছে, হরেক রকমের পর্যটক বিচরণ। নদীর তীরে ও সুন্দর ব্যবস্থাপনায় দেখা যায় ছবি তোলার হিড়িক। বিকাল হলে সকল স্থান গুলোতে পর্যটকদের ঠাই হয়না। গাদা গাদি করে যাতায়াত ও বিচরণ করতে হচ্ছে দর্শণার্থীদের।

বরিশাল কাউনিয়া থেকে আগত পর্যটক ইলিয়াস আলী বলেন, জায়গাটা খুবই সুন্দর তবে আরো বেশী জায়গা প্রয়োজন। বিশেষ করে বেতুয়া-চরফ্যাশন মেইন সড়ক থেকে দক্ষিণ দিকে পুরাতন বেঁড়ীটি সংস্কার করলে দু‘পাশে আরো পর্যটকদের পদচারনা বৃদ্ধি পেত।

স্থানীয় বেতুয়া ঘাটের মো. শাহজান বলেন, বেতুয়া লঞ্চঘাট থেকে দক্ষিণে ট্রলার যাতায়াতের একটি খাল রয়েছে এই খালটি সংস্কার করা হলে। ঢাকার ৩টি লঞ্চ পল্টুনে যাত্রী নামিয়ে ওই খালে রাখা হলে পল্টুনটাও ভাল থাকত। আবার মনপুরা-বেতুয়ার ছোট ছোট লঞ্চ গুলো খালে রাখা যেত। পুরাতন খালের নিচে নদীর পারে পর্যটকদের জন্যে কিছু ছাতার ব্যবস্থা করা হলে আকর্শণীয় হয়ে উঠত বেতুয়া পর্যটক স্পট।

আসলামপুর আওয়ামী লীগের সভাপতি নুরে আলম মাষ্টার জানান, পর্যটকদের নিরাপত্তার সকল ব্যবস্থা রয়েছে বেতুয়া ঘাটে। পূর্বের চেয়ে বর্তমানে পরিবেশ খুবই সুন্দর। বেতুয়া ঘাটের দক্ষিণে খালি জায়গা রয়েছে এই জায়গায় পর্যটকদের জন্যে ব্যবস্থা করা হলে সৌন্দর্য্য বৃদ্ধি পেত।

চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ ওসি শামসুল আরেফীন বলেন, বেতুয়া পর্যটকদের জন্যে সু-ব্যবস্থা রয়েছে। আমাদের পুলিশ প্রশাসন সর্ব সময় টহল দিচ্ছে

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ