বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৯:৪২ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

কথা রাখেননি এমপি ফারুক, তানোরের রাস্তা চলাচলের অযোগ্য
সুজন রাজশাহী প্রতিনিধি: / ৪০ বার
আপডেট : বুধবার, ০২ ডিসেম্বর ২০২০

তানোর উপজেলার প্রায় সবগুলো রাস্তা এখন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। দীর্ঘদিনেও ভাঙা রাস্তাগুলো সংস্কারের উদ্যোগ নেয়া হয়নি। ফলে দীর্ঘদিন ধরেই এলাকার জনসাধারণ রাস্তাগুলো দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছেন।

এলাকাবাসী বলছেন, সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী গত সংসদ নির্বাচনের আগেই সকল রাস্তাগুলো সংষ্কার করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। এলাকাবাসীর অভিযোগ, সংসদ নির্বাচনের আগে রাস্তা সংস্কার করাতো দুরের কথা নির্বাচনের প্রায় দেড় বছর পার হলেও রাস্তাগুলো সংষ্কার করার উদ্যোগে নেয়া হয়নি।
এলাকাবাসী বলেন, তানোর রাজশাহী সড়কের কাশেমবাজার থেকে বায়া রাস্তার বিভিন্ন স্থানের পিচ উঠে ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। তানোর চৌবাড়িয়া সড়কের গোকুল মোড়ের কাছে বড় গর্তের সৃষ্টি হওয়ার পাশাপাশি বিভিন্ন স্থানে পিচ উঠে গেছে। তানোর আমনুরা সড়কের মুন্ডমালা থেকে তানোর সড়কের বিভিন্ন স্থানে রাস্তার পিচ উঠে ছোট বড় গর্তের সৃষ্টি হওয়ার পাশাপাশি ভেঙে গেছে।
অপরদিকে মুুন্ডুমালা থেকে আমনুরা সড়কের ধামধুম পর্যন্ত রাস্তাটি মরণফাঁদে পরিণত হয়েছে। মুন্ডুমালা আমনুরা সড়কটি প্রায় ২৮ বছর আগে নির্মাণ করা হলেও একবারও সংষ্কার করা হয়নি। সেই সাথে ওই রাস্তাটি প্রশস্ত না করায় সাইড দিতে গিয়ে ট্রাক ও বাসসহ ভুটভুটি রাস্তার পাশের কাদাতে পড়ে দুর্ঘটনা ঘটছে।
ট্রাক, বাস, অটোসহ বিভিন্ন যানবাহনের চালকরা বলেন, তালন্দ থেকে বিল্লী সড়কটির বিভিন্ন স্থানে ভেঙে গেছে এবং ছোট বড় গর্তের সৃষ্টি হওয়ায় চলাচলে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। সরনজাই থেকে দেবিপুর মোড় এবং দেবিপুর মোড় থেকে ইলামদহি হাট হয়ে দুবইর ও প্রকাশনগর পর্যন্ত রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না করায় মাটির রাস্তায় পরিণত হয়ে কাঁদা সৃষ্টি হওয়ায় চরম দুর্ভোগ পোহাচ্ছেন জনসাধারণ।
এলাকাবাসী বলছেন, তানোর উপজেলার প্রায় প্রতিটি রাস্তা ভেঙে গেছে এবং ছোট বড় গর্তের সৃষ্টি হয়ে যানবাহন চলাচলসহ চরম দুর্ভোগ পোহাচ্ছেন ওই সব এলাকার জনসাধারণ। মুন্ডুমালা থেকে জট্যাবটতলা পর্যন্ত সড়কটির পুরোটাই ভাঙাচোরা। ফলে ওই রাস্তা দিয়ে বাস চলাচল বন্ধ হয়ে গেছে।
এলাকাবাসী বলেন, রাস্তাগুলো সংস্কার করার প্রতিশ্রুতি দিয়ে তা বাস্তবায়ন করতে পারেননি সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী।
এনিয়ে যোগাযোগ করা হলে তানোর উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা স্বীকার করে শ্বান্তনা দিয়ে বলেন, তানোর উপজেলার সকল রাস্তা সংস্কার ও প্রশস্ত করার জন্য সুপারিশ করা হয়েছে। অল্প দিনের মধ্যেই রাস্তা সংস্কার করার কাজ শুরু হবে বলে জানান তিনি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ