শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৮:৪৩ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

পলাশে হারিয়ে যাওয়া ল্যাপটপ উদ্ধার করে ফিরিয়ে দিল পুলিশ
বিল্লাল হোসেন : নিজস্ব প্রতিবেদক : / ৮৭ বার
আপডেট : শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০

নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশালে এক সফটওয়্যার ইঞ্জিনিয়ারের ফেলে রেখে যাওয়া ল্যাপটপ উদ্ধার করে ফিরেয়ে দিলেন ঘোড়াশাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক জহিরুল আলম। মঙ্গলবার (১১ আগস্ট) সন্ধায় গাজীপুর জেলার কালীগঞ্জ থেকে ল্যাপটপ উদ্ধার করে প্রকৃত মালিক আব্দুল্লাহ আল মাসুমের হাতে তুলে দেন।

আব্দুল্লাহ আল মাসুম জানান, মঙ্গলবার দুপুর ১টা ৪১ মিনিটের দিকে পাঁচদোনা থেকে সিএনজি যোগে ঘোড়াশাল ঘোড়া চত্বরে আসি। এখানে আসার পর ভুল করে আমার ল্যাপটপটি সিএনজির পিছনে রেখে নদীর ওপার কালীগঞ্জে চলে যাই। সেখানে গিয়ে ল্যাপটপের কথা স্মরন হলে প্রায় ৪০ মিনিট পরে ঘোড়াশালে ফেরত আসি। এখানে সিএনজি চালক ও লাইনম্যানদের সাথে কথা বলার পর তারা জানায় আমাদের কাছে এ ধরনের কোন রিপোর্ট নাই। পরে তাদের কাছে মোবাইল নাম্বার দিয়ে পাঁচদোনাতে গিয়ে প্রতিটি সিনজিতে ল্যাপটপের খোঁজ করি। কিন্তু না পেয়ে আবার ফেরত আসি জামালপুর লাইনে। এখানেও না পেয়ে তাদের মোবাইল নাম্বার দিয়ে আসি এবং খোঁজে পেলে জানাতে বলি। অবশেষে ঘোড়াশালে এসে জানতে পারি এখানে সিসি ক্যামেরা আছে। পরে পুলিশের কাছে বিষয়টি জানানোর পর হারিয়ে যাওয়া ল্যাপটপটি কালীগঞ্জ থেকে উদ্ধার করে আমার হাতে তুলে দেন পুলিশ অফিসার জহিরুল আলম।

তিনি আরও জানান, আমার ল্যাপটপে গুরুত্বপূর্ণ ফাইল সংরক্ষিত ছিল। সেটি উদ্ধার না হলে বড় ধরণের ক্ষতি হয়ে যেতো। আমি ভাষায় প্রকাশ করতে পারবোনা তারা এমন একটি মহৎ কাজ করেছেন। এতো অল্প সময়ের মধ্যে ল্যাপটপ উদ্ধার করে দেওয়ার জন্য পুলিশ অফিসারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

ঘোড়াশাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক জহিরুল আলম জানান, যে সিএনজির মধ্যে তিনি ল্যাপটপ ফেলে রেখে যান সেই সিএনজি চালকের বাড়ি কালীগঞ্জের চান্দেরবাগ এলাকায়। সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে এবং অন্য সকল সিএনজি চালকদের সাথে কথা বলে ঐ চালকের অবস্থান শনাক্ত করে ল্যাপটপ উদ্ধার করা হয়। পরে পকৃত মালিক সফটওয়্যার ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আল মাসুমের হাতে ল্যাপটপসহ কাগজপত্র বুঝিয়ে দেওয়া হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ