বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১১:৪০ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

পলাশে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল কিশোরী
বিল্লাল হোসেন, নিজেস্ব প্রতিবেদক ; / ৩৫ বার
আপডেট : বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০

নরসিংদীর পলাশ উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল সুস্মিতা রানী ঘোষ নামে এক কিশোরী। আজ সোমবার (১০ আগস্ট) দুপুরে উপজেলার ঘোড়াশাল পৌরসভার বাদামতলী গ্রামের ঐ কিশোরীর বাড়িতে গিয়ে বাল্যবিয়ের উপর নিষেধাজ্ঞা আরোপ করেন নরসিংদীর জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট শাখাওয়াত জামিল সৈকত ও পলাশ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেহেনা পারভীন।

পলাশ উপজেলা প্রশাসন জানায়, সোমবার রাতের দিকে ব্রাহ্মণবাড়ীয়ার জেলার আখাউড়া উপজেলার থানাপাড়ার অনিল চন্দ্র ঘোষের ছেলে বিজয় চন্দ্র ঘোষের সাথে বাদামতলী গ্রামে কনের বাড়িতে বিয়ে সম্পন্ন হওয়ার কথা ছিল। বিষয়টি নরসিংদী জেলা প্রশাসন ও পলাশ উপজেলা নির্বাহী অফিসার রুমানা ইয়াসমিন জানতে পেরে উপজেলা মহিলা বিষয়ক অফিসার রেহেনা পারভীনকে কনের বাড়িতে পাঠান। সেখানে উপস্থিত হয়ে নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাখাওয়াত জামিল সৈকত এঁর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অপ্রাপ্ত বয়স্ক কনের বাবাকে বাল্যবিয়ে বন্ধ রাখতে ও প্রাপ্ত বয়স্ক হওয়ার আগে বিয়ে না দেওয়ার মুছলেকা নেন।

পলাশ উপজেলা নির্বাহী অফিসার রুমানা ইয়াসমিন জানান,
পলাশে বাল্যবিয়ে দিচ্ছে এমন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন মহোদয়ের নির্দেশনায় উপজেলা মহিলা বিষয়ক অফিসার রেহেনা পারভীনকে ঘটনাস্থলে পাঠানো হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ