শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:১০ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

গরীব ও অসহায় পরিবারের মুখে হাঁসি ফুটানোর চেষ্টা করে যাচ্ছেন সমাজ সেবক সুজন
সোহেল ৱানা ৱাজশাহী জেলা প্রতিনিধি / ৭১ বার
আপডেট : শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০

বিরামহীন ভাবে এক মানবিকতায় ফেরিওয়ালার রুপে নিজস্ব অর্থায়নে গরীব ও অসহায় পরিবারের পাশে দাড়িয়ে তাদের মুখে হাঁসি ফুটানোর চেষ্টা করে যাচ্ছেন বিশিষ্ট ব্যবসায়ী ও তরুণেৱ আইডল, সমাজ সেবক,আগামী তানোর পৌরসভার আওয়ামী লীগ দলীয় মেয়র পদপ্রার্থী আবুল বাসার সুজন।

তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আদর্শিত হয়ে দলের প্রতি অগাধ ভালোবাসা আর আস্থাশীলতার কারনেই দিনে দিনে নিজের অজান্তেই এলাকায় বিশিষ্ট সমাজ সেবক ও অসহায়ের বন্ধু হিসেবে মানুষের হৃদয়ে স্থান করে নিচ্ছিন তানোর পৌরসভার বাসিন্দা ত্যাগি নেতা সুজন।

তিনি এই সামাজিক কাজগুলো করে থাকেন মুলত তার একমাত্র নিজ দায়বদ্ধতা থেকে দেশের মাটি মানুষের প্রতি ভালবাসায় আসক্ত হয়ে।

দেশজুড়ে চলমান মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের প্রথম থেকেই বাংলার প্রাণপ্রিয় এই জন্মভূমির মাটি ও মানুষের টানে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন সুজন।

ইতোমধ্যেই করোনায় ঘরবন্দি মানুষের মাঝে তিনার সার্বিক অর্থায়নে ও নিজ প্রচেষ্টায় এলাকার হাজার হাজার অসহায়,গরীব ও নিম্ন আয়ের পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রীসহ বিভিন্ন উপকরণ বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

দলিও মতোভেদকে প্রাধান্য না দিয়ে ‘মাননীয় মাতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার’ প্রতি অনুপ্রাণিত হয়ে তার দেখিয়ে দেওয়া মানবতার পথকে বেঁছে নিয়ে নির্ভীক সৈনিকের মতো মনোবলসহ নির্বিঘ্নে কাজ করে যাচ্ছেন এই ত্যাগি নেতা।

শুধু তাই নয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান মাদ্রাসা,মসজিদ, মন্দিরে আর্থিক অনুদান সহ রাস্তা সংস্কার,খেলাধুলার মাঠ সংস্কার নিজ অর্থায়নে করছেন ও তরুণের মাঝে খেলাধুলার সামগ্রী বিতরণ চলমান রেখেছেন।

এ ব্যাপারে কথা বলতে চাইলে আওয়ামীলীগ নেতা আবুল বাশাৱ সুজন জানান, মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাসে সারাদেশের ন্যায় আমাদের এলাকাও যখন লকডাউনের আওতায়। প্রতিরোধে প্রশাসনের সহযোগী হিসেবে আমরা জনসচেতনতা ও প্রচার-প্রচারণার পাশাপাশি গরীব, দুখি, অসহায় ও নিম্ন আয়ের মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করে আসছি।

আমি ইতোমধ্যেই আমার সাধ্যমতো নিজ তহবিল থেকে তানোৱ পৌরসভার বিভিন্ন এলাকায় এই খাদ্যদ্রব্যের সাহায্য দিয়ে যাচ্ছি। তানোৱ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের অসহায় হাজার হাজার পরিবারের বাড়িতে বাড়িতে গিয়ে চাল, আলু, তেল, ডালসহ বিভিন্ন খাদ্যসমগ্রী তুলে দেওয়া হয়েছে।

তাই নিরাপদ দুরত্ব বজায়ের মাধ্যমে এই কুরবানী ঈদেও তানোৱ পৌৱসভাৱ ১২০০শ পৱিবাৱেৱ হাতে মাংস তুলে দিয়েছি

আপনারা সবাই আমার জন্য দোয়া রাখবেন, দেশ ও জাতির কল্যানে আমি যেন এভাবেই অসহায় মানুষদের সেবাই নিবেদন প্রাণ হিসেবে কাজ করে যেতে পারি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ