মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৮:৫৭ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

জীবিকার তাগিদে ঝুঁকি নিয়ে ট্রাকে কর্মস্থলে ফিরছে নিম্ন আয়ের মানুষ
স্টাফ রিপোর্টার খোরশেদ আলম / ১০ বার
আপডেট : মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

প্রিয়জনের সঙ্গে ঈদের ছুটি কাটিয়ে জীবিকার তাগিদে ফের কর্মস্থলে ফিরছেন মানুষ। ঢাকাসহ আশপাশের পোশাক কারখানাসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ কর্মস্থলে যেতে শুরু করেছেন। এতে তারা ব্যবহার করছেন বিভিন্ন ধরনের যানবাহন।

তবে নিম্ন আয়ের বেশিরভাগ মানুষ ট্রাক ও মিনি পিকআপে গাদাগাদি করে ফিরছেন কর্মস্থলে। এক্ষেত্রে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। শুক্রবার (৭ আগস্ট) সকালে শেরপুর উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের বাসষ্ট্যান্ড, ধুনটমোড়, শেরুয়া বটতলা এলাকাসহ বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে, প্রাইভেটকার, ট্রাক ও মিনি পিকআপে করে যাত্রীরা বেশি যাচ্ছেন।

প্রতিটি ট্রাকে ৩০ থেকে ৩৫ জন যাত্রী ও মিনি পিকআপে ১৫ থেকে ২০ জন যাত্রী বহন করা হচ্ছে। রংপুর থেকে আসা রিকশাচালক বুলু মিয়া বলেন, ‘আমরা গরীব মানুষ। ট্রেন ও বাসের টিকিটের দাম বেশি তাই কষ্ট করে ট্রাকেই যাচ্ছি।’
ধুনট উপজেলার চিকাশী এলাকার গার্মেন্টস কর্মী রোজিনা বলেন, ‘যে কয় টাকা বেতন পাই, বাসা ভাড়া দিতেই শেষ হয়ে যায়।
এবার ঈদের বোনাস পাওয়ার কারণে বাড়িতে আসছিলাম। টাকা পয়সা সব শেষ, হাতে অল্প কিছু টাকা আছে। তাই ট্রাকেই গাজীপুর চৌরাস্তা যাচ্ছি।গার্মেন্টস কর্মী রফিকুল ইসলাম ও হারুন বলেন, ‘উপায় নেই এভাবেই কষ্ট করে কাজে যেতে হবে। যে কয় টাকা বেতন পেয়েছি ঢাকা থেকে আসতেই শেষ হয়েছে।’ মিনি ট্রাক চালক বলেন, ‘৭ জন যাত্রী ও তাদের আসবাবপত্র নিয়ে ঢাকার উদ্দেশে যাচ্ছি।

এ ব্যাপারে শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান বলেন, মানুষেরা ঢাকা ফিরতে শুরু করেছে। যাতে করে স্বাস্থ্যবিধি মানা হয় প্রশাসনের পক্ষ থেকে তার ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ