মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০২:৩৪ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

পলাশ-কালীগঞ্জ মুক্ত আলোচনা গ্রুপের ধাঁধার চর ভ্রমন
বিল্লাল হোসেন, নিজস্ব প্রতিবেদক / ৯৩ বার
আপডেট : মঙ্গলবার, ০২ মার্চ ২০২১

শীতলক্ষ্যা নদীর বুকে বিন্দু বিন্দু বালি জমে জেগে ওঠেছে প্রকৃতির অপরুপ সৌন্দর্যের ঐতিহাসিক মনোলোভা চর তার নাম ধাঁধার চর। বাংলাদেশর দীর্ঘতম নদী ব্রহ্মপুত্র এই নদীর শাখা হল শীতলক্ষ্যা নদী। আর এই নদীতে জেগে ওঠেছে ধাঁধার চর অনেকে এটিকে মাঝের চর বলেও চিনে। চরের দু’পাশে দুই জেলা নরসিংদী ও গাজীপুর। এমন একটি ঐতিহাসিক স্থানে পলাশ- কালীগঞ্জ মুক্ত আলোচনা গ্রুপ নৌকাযোগে ভ্রমনে আসেন।

এসময় উপস্থিত ছিলেন পলাশ- কালীগঞ্জ গ্রুপের এ্যাডমিন সাংবাদিক বিল্লাল হোসেন, সাংবাদিক লোকমান হোসেন পনির, সুলতান মাহমুদ খান, একুশে নিউজ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক কবি আল আমিন, মোঃ সফিকুল কবির, আজগর হোসেন পাঠান, বাইজিদ আহমেদ, মোঃ মোক্তাদির হোসেন, গোলজার হোসন,মোহাম্মদ আলী প্রমুখ।

তারা জানান, সময় পেলে বন্ধুরা সবাই মিলে এখানে ঘুরতে চলে আসি। আজ আমাদের গ্রুপের সীমিত সদস্য নিয়ে ঘুরতে আসলাম। এখানের নয়নাভিরাম ছায়া ঘেরা মনোলোভা প্রাকৃতিক দৃশ্য আমাদের কাছে অনেক ভাল লেগেছে। নলকূপের বিশুদ্ধ পানি, টয়লেটসহ কিছু সুবিধা থাকায় লম্বা সময় এখানে ঘুরা যায়। গ্রামীন পর্যটন কর্পোরেশনের অধীনে এই ধাঁধার চরকে পর্যটন শিল্পে বিকাশ ঘটানো গেলে অর্থনৈতিক উন্নয়ন সাথে এই এলাকার মানুষের কর্মসংস্থানের ও সৃষ্টি হবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ