শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৪৬ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

স্বাস্থ্যমন্ত্রী নাসিম কে নিয়ে স্ট্যাটাস দেয়া বেরোবির সেই শিক্ষিকার জামিন
প্রশান্ত কুমার, রংপুর বিভাগীয় প্রধান / ৩৯ বার
আপডেট : শনিবার, ৩১ অক্টোবর ২০২০

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে ব্যঙ্গাত্মক মন্তব্য করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আটক থাকা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের প্রভাষক সিরাজাম মুনিরাকে জামিন দিয়েছেন হাইকোর্ট। আজ বুধবার (৫ আগস্ট) বিচারপতি এফ আর এম নাজমুল আহসানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ জামিন আদেশ দেন।
আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। আর রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহাঙ্গীর আলম।
ফেসবুকে প্রয়াত মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে শিক্ষিকা সিরাজাম মুনিরা ব্যঙ্গাত্মক পোস্ট দিয়েছেন, এমন অভিযোগে গত ১৩ জুন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তাফা কামাল ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। সেদিন রাতেই সিরাজাম মুনিরাকে গ্রেপ্তার করে পুলিশ। পরবর্তীতে ওই শিক্ষিকার পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। তবে আদালত রিমান্ড আবেদন না মঞ্জুর করে তাকে দুইদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।
অন্যদিকে এই ঘটনার প্রেক্ষাপটে সিরাজাম মুনিরাকে সাময়িক বরখাস্ত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ছাত্রজীবনে সিরাজাম মুনিরা এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সহসভাপতি ছিলেন

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ