মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ১০:৫৬ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

বাগমারা উপজেলা বাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রভাষক আব্দুল জলিল প্রামানিক
স্টাফ রিপোর্টার খোরশেদ আলম / ৬৭ বার
আপডেট : মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে আউচ পাড়া ইউনিয়ন ও বাগমারা উপজেলা বাসীসহ সকলকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন বাগমারা উপজেলার যুবদলের যুগ্ম আহবাহক প্রভাষক আব্দুল জলিল প্রামানিক।

এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, বছর ঘুরে মুসলিম উম্মাহর আনন্দময় দিন ঈদুল আজহা আমাদের মাঝে সমাগত। এবারের ঈদুল আজহা ভিন্ন প্রেক্ষাপটে করোনাভাইরাসের মহামারির মধ্যেই উদযাপিত হতে যাচ্ছে। এ জন্য স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা ঈদ উদযাপনের আহবান জানাচ্ছি।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আউচ পাড়া ইউনিয়ন বাসীসহ সকল মুসলিম ভাইবোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ। ঈদ মোবারক।

প্রভাষক আব্দুল জলিল প্রামানিক বলেন, মহান আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আযহা। মহান আল্লাহর নির্দেশে স্বীয় পুত্র হযরত ইসমাইল (আ.) কে কোরবানি করতে উদ্যত হয়ে হযরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অবিচল আনুগত্য, অকুণ্ঠ আত্মত্যাগ ও অগাধ ভালোবাসার যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন, তা চিরকাল অনুকরণীয় ও অনুসরণীয়। তাঁরই নিদর্শন স্বরুপ আমরা প্রতি বছর আল্লাহ তায়ালার সন্তুুষ্টির উদ্দেশ্যে পশু কোরবানী করি।

এই উৎসবের মধ্য দিয়ে সামর্থ্যবান মুসলমানগণ কুরবানিকৃত পশুর মাংস আত্মীয় ও প্রতিবেশীদের মধ্যে বিলিয়ে দেন এবং সমাজে সাম্যের বাণী প্রতিষ্ঠিত করেন। পবিত্র ঈদুল আজহার প্রকৃত শিক্ষা ও ত্যাগের আদর্শ ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হোক। সমাজে সৃষ্টি হউক সম্প্রীতি সৌহার্দ্যের মেলবন্ধন এই আশাবাদ ব্যাক্ত করেন তিনি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ