সোমবার, ০৩ অগাস্ট ২০২০, ০৮:২১ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

পবিত্র ঈদুল আজহাকে ঘিরে নিরাপত্তার চাদরে গোটা রাজশাহী
স্টাফ রিপোর্টার খোরশেদ আলম / ৩৮ বার
আপডেট : সোমবার, ০৩ অগাস্ট ২০২০

রাজশাহীতে পবিত্র কোরবানির ঈদকে ঘিরে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে। বিশেষ সতর্কতা ব্যবস্থা নেয়া হয়েছে পুলিশ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে। ইতিমধ্যে পুলিশ নগরীর প্রবেশদ্বারের সামনে বিশেষ সতর্কতা ব্যবস্থা চালু করা হয়েছে।

প্রবেশদ্বারে কঠোর চেকিং ব্যবস্থা বসানো হয়েছে। এছাড়া ভ্রাম্যমাণ দুইটি বিশেষ টিমও রয়েছে।পুরো নগরীজুড়ে নিয়মিত টহল দিচ্ছে টহল পুলিশ। এছাড়া রাজশাহীর সকল মসজিদগুলোকে সিসিটিভির আওতায় আনার নির্দেশনা দেওয়া হয়েছে।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস জানান, ঈদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুরো নগরী নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে। ইতিমধ্যে নগরীর প্রবেশদ্বার কাশিয়াডাঙ্গা, বেলপুকুর ও নওহাটায় বিশেষ চেকিং ব্যবস্থা চালু করাা হয়েছে।

এছাড়া বোয়ালিয়া থানা ও কাটাখালী থানার দুইটি ভ্রাম্যমাণ চেকিং টিম চেকিং কার্যক্রম পরিচালনা করছেন। এছাড়া মহানগরীর ৩৬টি নিয়মিত ভ্রাম্যমাণ টিম ও ৮টি বিশেষ টিম তাদের চেকিং কার্যক্রম পরিচালনা করছেন। এছাড়া সাদা পোশাকের পুলিশ ভ্রাম্যমাণ রাখা হয়েছে। পুরো নগরীই নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে।

তিনি আরো জানান, নগরীর সব মসজিদগুলো সিসিটিভির আওতায় আনা হচ্ছে। নগরীর ২৩৬টি মসজিদের মধ্যে ইতিমধ্যে ৩২টি মসজিদে সিসিটিভি রয়েছে। বাকিগুলোতেও সিসিটিভি বসানোর কার্যক্রম চলছে। যাতে ঈদের নামাজে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে।

তিনি জানান, জঙ্গি হামলাসহ যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে নগরীর প্রতিটি থানাকে বিশেষ সতর্কতা করা হয়েছে। তাদের এ বিষয়ে নিয়মিত মনিটরিং করা হচ্ছে। এদিকে মুসল্লিদের নিরাপত্তার জন্য সব মসজিদে সিটি ক্যামেরা বসানোর নির্দেশনা দিয়েছেন রাজশাহী জেলা প্রশাসন।

সেই সঙ্গে জেলার ঈদ জামায়াতের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেন জেলা প্রশাসক আবদুল জলিল। আগামী ১ আগস্ট উদযাপন হতে যাচ্ছে মুসলিম উম্মাহর দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল আজহা।

উৎসাহ-উদ্দীপনার মধ্যে ঈদ উদযাপন করতে মঙ্গলবার প্রস্তুতিমূলক সভায় এসব নির্দেশনা দেন তিনি। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবদুল জলিল। পরে তথ্য বিবরণীতে সভার সিদ্ধান্ত ও নির্দেশনা গণমাধ্যমকে জানানো হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ