শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৩:০০ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

রাজশাহীতে জমির বায়না দিয়েই জমি দখল ও সন্ত্রাসী দিয়ে হুমকি ভূক্তভোগী পরিবারের মানববন্ধন
স্টাফ রিপোর্টার খোরশেদ আলম / ৪৪ বার
আপডেট : শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০

রাজশাহীতে জমির ক্রয়ের জন্য বায়না দিয়ে টাকা পরিশোধ না করেই জোরপূর্বক জমি দখলের অভিযোগে মানববন্ধন করেছে একটি ভূক্তভোগী পরিবার।

বুধবার দুপুর ১২টায় নগরীর মতিহার থানাধিন ডাসমারী স্কুল মোড় এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ভূক্তভোগী হলেন, ডাসমারী স্কুল মোড়ে এলাকার মৃত শহিদুল্লার ছেলে মোঃ শাখাওয়াত হোসন। এর আগে গত (২৬ জুলাই) মতিহার থানায় একটি সাধারন ডায়েরী করেন তিনি। জিডি নং-৮২৬।

ভূক্তভোগী মোঃ শাখাওয়াত হোসন বলেন, অর্থিক সংকটের কারনে (৩৯৫ পরিমান জমি) অর্থাৎ ৩কাঠা জমি বিক্রয়ের জন্য ঘোষনা দেন। পরে একই এলাকার জং মোঃ আজিজুল হকের স্ত্রী মোসাঃ সালেহা বেগম (৪৫) জমি ক্রয়ের জন্য তার সাথে যোগাযোগ করেন। এবং উভয়ের মধ্যে আলোচনার মাধ্যমে জমির মূল্য সাড়ে ১০ লক্ষ টাকা নির্ধারন হয়। এরপর গত (১৬ অক্টোবর ২০১৬) তারিখে মোসাঃ সালেহা বেগম আমাকে নগদ ৫ লক্ষ ৪০ হাজার টাকা কোর্ট বায়না প্রদান করেন। আর অবশিষ্ট ৫ লক্ষ ১০ হাজার টাকা তিন মাসের মধ্যে পরিশোধের অঙ্গিকার করে সদর রেজিষ্টার অফিসে চুক্তি পত্রে স্বাক্ষর করেন।

কিন্তু প্রায় চার বছর অতিবাহিত হলেও বিবাদী আমার জমির অবশিষ্ট টাকা পরিশোধ করে নাই। উল্টা স্থানীয় কিছু ভাড়াটিয়া সন্ত্রাসী ও টাউট প্রকৃতির লোকজনকে সাথে নিয়ে জোর পূর্বক আমার জমির উপর টিনশেড ঘর নির্মান করে বসবাস করছে।
তিনি আরও বলেন, জমির পাওনা টাকা চাইতে গেলে তার ভাড়াটিয়া সন্ত্রাসীরা ও টাউট প্রকৃতির লোকজন দিয়ে আমাকে অকাথ্য ভাষায় গালিগালাজ, বিভিন্ন রকম ভয়ভীতি ও হুমকি প্রদান করে থাকে। এছাড়াও তার ভাড়াটিয়া সন্ত্রাসীরা টাকা না নিয়েই আমাকে জমি রেজিষ্ট্রি করে দেয়ার জন্য প্রায় হুমকি ও চাপ অব্যাহত রেখেছে।

এ নিয়ে স্থানীয় ভাবে দ্বারে দ্বারে ঘুরেও আমি কোন প্রতিকার পাইনি। বর্তমানে অর্থিকভাবে ব্যপক ক্ষতিগ্রস্থ, মানুষিক চাপ ও নিরাপত্তাহিনতায় ভূগছি।

এ বিষয়ে নগর পিতা এএইএম খায়রুজ্জামান লিটন, পুলিশের উর্দ্ধত্তন কর্মকর্তাগণের সূদৃষ্টি ও কঠোর হস্তক্ষেপ কামনা করছেন ভূক্তভোগী মোঃ শাখাওয়াত হোসন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ