সোমবার, ০৩ অগাস্ট ২০২০, ০৮:১৮ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

তাড়াইলে নিষিদ্ধ জাল জব্দ
ছাদেকুর রহমান রতন, তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ / ৪৪ বার
আপডেট : সোমবার, ০৩ অগাস্ট ২০২০

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহে উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক মাহমুদের অভিযানে নিষিদ্ধ বেরি জাল ও কারেন্ট জাল জব্দ করে জনসম্মুখে আগুন দিয়ে পোড়ানো হয়েছে।

জানা যায়, তাড়াইল উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ/২০২০ পালন উপলক্ষে সূতী নদী ও এর আশপাশের বিল সমূহের খাদ্যের অনুপযুক্ত মাছ নিধন করার কারণে বৃহস্পতিবার (২৩ জুলাই ২০২০) উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক মাহমুদ, উপজেলা মৎস্য কর্মকর্তা অমিত কুণ্ডু ও দু’জন কনস্টেবল সুরুজ্জাান ও রথীন্দ্র নাথ রায়কে
সঙ্গে নিয়ে অভিযান পরিচালনা করেন। অভিযানে তিনি অবৈধভাবে পোনা মাছ নিধনের কারণে বেরি জাল ও কারেন্ট জাল জব্দ করেছেন। আরো জানা যায়, জব্দকৃত জাল উপজেলা পরিষদ বালু চত্বরে এনে জনসন্মূখে আগুন দিয়ে পুড়ানো হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক মাহমুদ, উপজেলা ভূমি সহকারী কমিশনার (এসিল্যান্ড) আবু রিয়াদ, উপজেলা মৎস্য কর্মকর্তা অমিত পন্ডিত, উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা কলি রানী দাস, তাড়াইল অনলাইন প্রেসক্লাব সভাপতি ছাদেকুর রহমান রতন ও দৈনিক সংবাদ তাড়াইল উপজেলা প্রতিনিধি রবীন্দ্র সরকার প্রমূখ।
তাড়াইল উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক মাহমুদ বলেন, মাছে ক্ষতিকর রাসায়নিক ব্যাবহার ও কারেন্ট জাল দ্বারা পোনা নিধনের বিরুদ্ধে অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। তিনি আরো বলেন, নিষিদ্ধ কারেন্ট জাল দিয়ে খাদ্যের অনুপযুক্ত মাছ নিধন করার কারণেই জালগুলি জব্দ করে পোড়ে ফেলা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ