মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ১১:১৩ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

মানিকগঞ্জে বন্যা পরিস্থিতির আরও অবনতি
এ.বি.খান বাবু বার্তা প্রধান / ১১৬ বার
আপডেট : মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০

কালিগঙ্গা, ধলেশ্বরী ও ইছামতি নদীর পানি বেড়ে যাওয়ায় মানিকগঞ্জের বন্যা পরিস্থিতি অবনতি হয়েছে। হরিরামপুর ও দৌলতপুর উপজেলার ২১টি ইউনিয়নের মধ্যে ১৮টি ইউনিয়নের অধিকাংশ বাড়িতেই এখন হাঁটু পানি। বন্যা কবলিত শিবালয়, ঘিওর, সাটুরিয়া উপজেলার নিম্নাঞ্চল । গত দুই দিনে মানিকগঞ্জ সদর ও পৌর এলাকা প্লাবিত হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের পানি পরিমাপক ফারুক হোসেন জানান, গত ২৪ ঘণ্টায় যমুনা নদীর পানি আরিচা ঘাট পয়েন্টে ৪ সেন্টিমিটার কমলেও এখনো বিপৎসীমার ৫৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

মানিকগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী বেল্লাল হোসেন বলেন, গত দুই দিনে পানি বাড়ায় মানিকগঞ্জ পৌরসভার ১২ কিলোমিটার এলাকা তলিয়ে গেছে। এর মধ্যে ১০টি সড়ক আছে। তিনটি সড়কে এখনো ঝুঁকি নিয়ে যান চলাচল অব্যাহত আছে। বাকিগুলোতে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে।

তিনি আরও বলেন, বিশ্ব ব্যাংকের অর্থায়নে মাস খানেক আগে ২৮ কোটি টাকা ব্যায়ে দুটি প্যাকেজে একটি বক্স কালভার্ট ও ২৮ কিলোমিটার সড়ক উন্নয়নের কাজ শেষ হয়েছে। হঠাৎ বন্যায় পানিতে তলিয়ে যাওয়ায় এই সড়কের কার্পেটিং নষ্ট হয়ে যাবে। সংস্কার করতে আরও প্রায় ১০ কোটি টাকা খরচ হবে।

জেলা প্রশাসক এস.এম. ফেরদৌস বলেন, এ পর্যন্ত বন্যার্তদের মধ্যে ১৩০ মেট্রিক টন চাল ও এক হাজার সাত শ প্যাকেট শুকনা খাবার বিতরণ করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ