শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৫:৪২ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

তাড়াইলের নগরকুল গ্রামের চারশতাধিক পরিবার পানিবন্দি
ছাদেকুর রহমান রতন , তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ / ১৭৩ বার
আপডেট : শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার দামিহা ইউনিয়নের নগরকুল গ্রামের চার শতাধিক পরিবার পানিবন্দী হয়ে অসহায় জীবন যাপন করছে। অতি বৃষ্টির কারণে অল্প সময়ের মধ্যে অন্য কয়েক বছরের তুলনায় এবছর পানি অনেকটাই বেশি হয়েছে।

তাড়াইল উপজেলার দামিহা ইউনিয়নের নগরকুল গ্রামের ইউপি সদস্য রমজান আলী শেখ, শ্রীবাস চন্দ্র পাল, সুকুমার পাল, রুবেল মিয়া ও হাদিছ মিয়া জানান, বিগত কয়েক বছেরর তুলনায় এই বছর এই সময়ে পানি বেশি হয়েছে। যে কারণে আমাদের বাড়ির উঠান, বসতঘর, রান্নাঘর, গোয়ালঘর এবং খড়ের স্তুপের গোড়া, রাস্তা-ঘাটসহ পানিতে তলিয়ে গেছে।
সরেজমিনে দেখা যায়, বন্যায় গ্রামের মানুষ চরম হতাশার মধ্যে মানবেতর জীবন যাপন করছে। রাত হলে নগরকূল গ্রামটি একটি ভূতুরে গ্রামে পরিনত হয়। পানির কারণে সবচেয়ে বেশি প্রকট আকার ধারণ করছে পয়ঃনিস্কাসনের সমস্যা। বেশিরভাগ পয়ঃনিস্কাসন বর্তমানে বন্যার পানিতে তলিয়ে গেছে। গ্রামের একবৃদ্ধ জানান, আর একফুট পানি হলে গরু, ছাগল, হাঁস-মুরগী ও শিশুদের নিয়ে এ গ্রামে টিকে থাকা প্রায় অসম্ভব। ইতোমধ্যে ঘরের ভিতরে পানি প্রবেশ করায় কেউ কেউ বাড়ি ঘর ছেড়ে চলেগেছে।
এব্যাপারে তাড়াইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তারেক মাহমুদ বলেন, আমি বন্যা কবলিত গ্রামটি পরিদর্শন করব। সেখানকার জনপ্রতিনিধিদের মাধ্যামেও খোঁজ-খবর নেব। তাদের ঘরে-ঘরে পানি বিশুদ্ধকরণের উপকরণ পৌছে দেওয়া হবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ